ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নেত্রকোণার পূর্বধলায় হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেও ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৫, ২৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহা ধুমধাম করে হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এসেছিল শাহজালাল মিয়া (৩০) নামে এক যুবক। কিন্তু কনের বয়স ১৮ বছরের কম হওয়ায় বাধা হয়ে দাঁড়ায় উপজেলা প্রশাসন। তাই বাধ্য হয়েই বউ ছাড়া ফিরতে হয়েছে বরকে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) নেত্রকোণার পূর্বধলা উপজেলার কান্দাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। পূর্বধলা জেএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন জায়গায় এ বিয়ের আয়োজন করা হয়।

কনে সোনিয়া আক্তার ওই গ্রামের প্রবাসী বাবুল তালুকদারের মেয়ে। আর বর শাহজালাল মিয়ার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে। তার বাবার নাম আলেক মিয়া।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, কিছুদিন আগে শাহজালাল মিয়ার সঙ্গে সোনিয়া আক্তারের বিয়ে ঠিক হয়। পারিবারিকভাবে তাদের বিয়ের তারিখ নির্ধারণ করা হয় শুক্রবার। কিন্তু কনে নবম শ্রেণির ছাত্রী হওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে উপস্থিত হন প্রশাসনের লোকজন। পরে বর ও কনের কাগজপত্র যাচাই করে কনে প্রাপ্তবয়স্ক না হওয়ায় বিয়ে বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন, বাল্যবিয়ের খবর পেয়ে বিয়েবাড়িতে উপস্থিত হয়ে কনের জন্মনিবন্ধন সনদ চাওয়া হয়। পরে সেটি যাচাই-বাছাই করে ভুয়া প্রমাণিত হলে দুপক্ষের মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়।

জেলা প্রশাসক (ডিসি) কাজি আব্দুর রহমান বলেন, কনে প্রাপ্তবয়স্ক না হওয়ায় বিয়ে বন্ধ করে দুই পক্ষের মুচলেকা নেওয়া হয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়