ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

সুদখোর ইউনূসের যত কুকীর্তি

শান্তিতে নোবেল জয়ী’ ড. ইউনূসের অবিশ্বাস্য অর্থপাচার ও নানা আর্থিক দুর্নীতি এবং অন্যান্য অপরাধের সুনির্দিষ্ট ও বিস্ময়কর তথ্য প্রমাণ পাওয়া গেছে।

০৭:০২ পিএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

আন্দোলনে ব্যর্থতার মাশুল দিতে হবে বিএনপিকেই

ক্ষমতা হাতছাড়া হওয়ার পর থেকে দীর্ঘ সময় ধরে আন্দোলন করে যাচ্ছে বিএনপি ও তার মিত্ররা। আন্দোলনের নামে বারবার সহিংসতা ও নাশকতার পথ বেছে নেয় স্বাধীনতাবিরোধী এই চক্র।

০৫:৪৫ পিএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

অন্য নির্বাচনের তুলনায় এবার কম সহিংসতা হয়েছে : হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন প্রতিহতকারী বিএনপির নাশকতার মুখেও নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।

১২:১৩ পিএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

জাতীয় পার্টির চেয়েও খারাপ অবস্থা বিএনপির

দেশের তিনটি বড় রাজনৈতিক দলের মধ্যে আওয়ামী লীগের পরেই রয়েছে বিএনপি ও জাতীয় পার্টি। সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে টানা চতুর্থবারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগ।

১২:০৩ পিএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

বড় ম্যাচের আগে ‘জোড়া’ দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

ইন্টার মায়ামির হয়ে কনক্যাকাফে খেলার সময় চোট পেয়েছিলেন লিওনেল মেসি। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের সেই চোট তার জাতীয় দলের আসন্ন দুই ম্যাচে খেলা অনিশ্চিত করে তুলেছে।

১১:৫৬ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

জায়েদ খানের বউ হচ্ছেন সায়ন্তিকা?

টলিউড অভিনেত্রী সায়ন্তিকার নাম জড়িয়েছিল জায়েদ খানের সঙ্গে। গুঞ্জন উঠেছিল তাদের নাকি প্রেমের সম্পর্ক রয়েছে। এবার বিষয়টি নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বললেন সায়ন্তিকা।

১১:৫২ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

বিএনপিতে চলছে সিদ্ধান্তহীনতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিভিন্ন ইস্যুতে বিএনপির মধ্যে যেমন বিরোধ দেখা যাচ্ছে, তেমনই দেখা যাচ্ছে সিদ্ধান্তহীনতা।

১১:৪৮ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

রেলের জনবল ধ্বংস করেছিল বিএনপি : রেলমন্ত্রী

রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, সারাদেশে রেলওয়ের জনবল ধ্বংস করে গেছে বিএনপি। সৈয়দপুর বাংলাদেশের সবচেয়ে বড় কারখানা। সেখানে ২৮শ কর্মচারীর মধ্যে বর্তমানে আছে সাড়ে ৮শ জন।

১১:৪১ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

নতুন উচ্চ ফলনশীল জাতের আলু চাষের আহ্বান কৃষিমন্ত্রীর

আলুর উৎপাদন বাড়াতে নতুন উচ্চফলনশীল জাতের আলুর চাষ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ।গতকাল রোববার বিকেলে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার পারেরটং গ্রামে বিএডিসি

১১:৩৬ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

ঈদ সামনে রেখে চাঙ্গা অর্থনীতি

ঈদের কেনাকাটা শুরু হয়েছে ঢাকায়। মার্কেট-বিপণিবিতান ফ্যাশন হাউজ এবং শো-রুমগুলোতে ক্রেতাদের ভিড় বাড়তে শুরু করেছে।

১১:৩৩ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

স্মার্ট দেশ গড়ার প্রত্যয়

মাত্র ৫৪ বছরের জীবনের এক-চতুর্থাংশই কেটেছে কারাগারে; তাঁর পুরো জীবনটাই ছিল বাঙালির জন্য নিবেদিত; সেজন্য ফাঁসির মঞ্চকেও তিনি ভয় পাননি।

১১:৩১ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

৫ মিনিটেই স্ট্রেস নিয়ন্ত্রণ করার উপায়

বর্তমান ব্যস্ত জীবনে স্ট্রেস আমাদের জীবনের যাত্রায় একটি অনাকাঙ্ক্ষিত সঙ্গী হয়ে ওঠে মাঝে মাঝে। সিদ্ধান্ত গ্রহণ, সম্পর্ক, ব্যক্তিগত ও পেশাগত দায়িত্বের চাপ আমাদেরকে সহজেই আবিষ্ট করতে পারে।

১১:২৯ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

যুদ্ধ চাই না, শান্তি চাই : শেখ হাসিনা

গতকাল সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:৩৫ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

সব পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ই-কমার্স, কুরিয়ার সার্ভিস, আর্থিক লেনদেনের হাব হিসেবে প্রত্যেকটি পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে।

০৯:২৮ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

রমজান মাসে সহবাসের বিধি-বিধান

পবিত্র রমজান মাস চলছে। রমজান হলো কোরআন নাজিলের মাস, সংযমের মাস এবং ত্যাগের মাস। এ মাস ইবাদত-বন্দেগির মাস। তবে এখনই রমজান নিয়ে বেশ কিছু সতর্কতা অবলম্বন করা উচিত।

০৯:১৫ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

১৮ মার্চ ঘটে যাওয়া নানান ঘটনা

সোমবার, ১৮ মার্চ ২০২৪ ইংরেজি, ৪ চৈত্র ১৪৩০ বাংলা, ৭ রমজান ১৪৪৫ হিজরি।এক নজরে দেখে নিন ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ গুরুত্বপূর্ণ আরও কিছু বিষয়।

০৯:০৯ এএম, ১৮ মার্চ ২০২৪ সোমবার

বিএনপি-জামায়াত দেশ ধ্বংসের রাজনীতি করে : বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত দেশকে পুড়িয়ে দিয়ে দেশ ধ্বংসের রাজনীতি করে।

০৭:০৫ পিএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

হাইকমান্ডকে তাচ্ছিল্য করে উপজেলা নির্বাচনে বিএনপির ৫ শতাধিক নেতা

উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে বলা হয়েছে, উপজেলা নির্বাচনে যদি দলের কোনো নেতা অংশগ্রহণ করে তাহলে তাকে আজীবন বহিষ্কার করা হবে।

১১:৫৬ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

শাকিবের সিনেমায় বালাম-কোনাল

ঢালিউডের কিং শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমার ‘প্রিয়তমা’ ও ‘ও প্রিয়তমা’ গানটি প্রকাশের পর টানা দুই মাস গ্লোবাল মিউজিক ভিডিও বিভাগে সেরা ১০০ গানের তালিকায় ছিল।

১১:৪৬ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

দলের হাইকমান্ডের ওপর ক্ষুব্ধ তৃণমূল বিএনপি

নেতৃত্বের সংকট, সমন্বয়হীনতা, সিদ্ধান্তহীনতা ও দীর্ঘদিন কাউন্সিল না হওয়ায় দলের হাইকমান্ডের ওপর ক্ষুব্ধ বিএনপির তৃণমূল নেতাকর্মীরা।

১১:৪২ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

মহাসচিব পদে বিকল্প পাচ্ছে না বিএনপি

টানা তিনটি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হয়ে মহাসচিবের দায়িত্ব পালন করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১১:৩৮ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

বিএনপি আন্দোলনের নামে দুষ্কর্ম চালাচ্ছে : বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত দেশের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে আন্দোলনের নামে দুষ্কর্ম চালিয়ে যাচ্ছে।

১১:৩২ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

রমজানে ডিহাইড্রেশন এড়াতে সেহরি-ইফতারে যা করবেন

চলছে রমজান মাস। সারাদিন রোজা রাখার কারণে এ সময় অনেকের শরীরেই পানির ঘাটতি তৈরি হয়। ফলে মাথাব্যথা, পেটে ব্যথা, দুর্বলতার মতো নানা শারীরিক সমস্যা দেখা দেয়।

১১:০৮ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গঠন : সেতুমন্ত্রী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাদের লক্ষ্য একটি উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গঠন। সেই বাংলাদেশ গঠনে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলার

১১:০১ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

যেসব কারণে রোজা ভঙ্গ ও মাকরুহ হয়, কাজার বিধানসমূহ

বছর পরিক্রমায় বিশ্বজুড়ে আবারও শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। রমজান মুমিনের রহমত, বরকত, নাজাতের মাস। আল্লাহর সঙ্গে প্রেমের সেতুবন্ধনের মাস। সব চাওয়া-পাওয়া, ক্ষমা-মুক্তি, ইবাদত-বন্দেগি ও নৈকট্য লাভের মাস।

০৯:৫৮ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

শিশু শিক্ষার বিকাশে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের শিশুদের প্রতি অপরিসীম মমতা ছিল। তিনি বিশ্বাস করতেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।

০৯:৫০ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

ভারত থেকে দুই দিনে ৪০০ মেট্রিক টন আলু আমদানি

বাজারদর নিয়ন্ত্রণে যশোরের শার্শার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দুই দিনে ৪০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। চাল, ডাল, গম, ডিম, পেঁয়াজ ও কাঁচা মরিচের পাশাপাশি আলু আমদানির অনুমতি দিয়েছে সরকার।

০৯:৩৮ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

ব্রাজিল যেন ‘হাসপাতাল’, ইনজুরিতে আরও এক তারকা

চলতি মার্চেই দুটি প্রীতি ম্যাচ খেলতে নামছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে সময় যত ঘনিয়ে আসছে, একের পর এক চোটে ছিটকে যাচ্ছেন তারকা ফুটবলাররা।

০৯:২৮ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

ইতিহাসে আজকের এই দিনে

আজ রোববার, ১৭ মার্চ ২০২৪। এক নজরে দেখে নেওয়া যাক ইতিহাসের এই দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ গুরুত্বপূর্ণ আরও কিছু বিষয়।

০৯:২৪ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:১৯ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:১২ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

জাতির পিতার জন্মদিন আজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী আজ। সারাদেশে দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসেবে উদযাপিত হয়।

০৯:০৪ এএম, ১৭ মার্চ ২০২৪ রোববার

বিএনপি আন্দোলন করার সক্ষমতা হারিয়ে ফেলেছে : ওবায়দুল কাদের

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোনো ব্যবস্থা নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে পরিবর্তন হয়েছে সেটা গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে হয়েছে।

০৭:০০ পিএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

ভয়ংকর তারেক রহমান : যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ দেশের প্রথম রাজনীতিবিদ

মার্কিন আইন অনুযায়ী যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ বাংলাদেশের প্রথম রাজনীতিবিদ হচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রায় ১৫ বছর আগে এই নিষেধাজ্ঞা জারির সময় তিনি ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান।

১১:৫৩ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

তৌসিফ ও তিশা দুজনই সংসার জীবনে ডিভোর্সি, সন্তানও রয়েছে তাদের!

দুই মেরুর দুজন মানুষকে ঘিরে তৈরি হয়েছে একটি নাটক। নাম ‘ফ্যামিলি’। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা ও তৌসিফ মাহবুব। যোবায়েদ আহসানের রচনায় নাটকটি নির্মাণ করেছেন ইমরোজ শাওন।

১১:৪১ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

ফের আলোচনায় বিএনপি আমলের দুর্নীতি

বিএনপির সাম্প্রতিক রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যেও আলোচিত হচ্ছে দলটির নেতৃত্বের দুর্নীতির কথা। ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের রাজনীতিতে উইকিলিকসের ফাঁস করা মার্কিন ক্যাবলের

১১:৩৮ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

সিন্ডিকেটের পৃষ্ঠপোষক বিএনপি, বাজার নিয়ন্ত্রণে সচেষ্ট সরকার

আন্দোলনে ব্যর্থতার পর নির্বাচনে অংশ না নিয়ে বেকায়দায় থাকা বিএনপি এখন দেশে পর্যাপ্ত নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ থাকার পরও সারাদেশের বাজার পরিস্থিতি বেসামাল করার পাঁয়তারা করছে।

১১:৩৪ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

বিএনপি বিষধর সাপ, আবারো ফণা তুলতে পারে : কামরুল ইসলাম

৭ জানুয়ারির নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি ও তার বিদেশি বন্ধুরা এখনও ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং ঢাকা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

১১:২৫ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

আপনার সঙ্গী কি বিশ্বস্ত? বুঝবেন যেভাবে

ভালোবাসার বন্ধনকে দৃঢ় করার জন্য বিশ্বাস হলো মূল ভিত্তি। পারস্পারিক বিশ্বাস থাকলে সেই সম্পর্ক সুন্দর থাকবেই। বিশ্বস্ত সঙ্গী পাওয়া সৌভাগ্যের বিষয়।

১০:২৮ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

উত্তাল ঢাকায় বঙ্গবন্ধু ও ইয়াহিয়া খানের বৈঠক

একাত্তরের উত্তাল মার্চ মাসের মাঝামাঝি সুপ্ত আগুনে ফুঁসছিল গোটা দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুখে চূড়ান্ত ডাকের অপেক্ষায় ছিল বাংলার মুক্তিপাগল মানুষ।

১০:২৩ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

উন্মুক্ত পদ্ধতিতে কয়লা তোলার নতুন উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ

ভবিষ্যতে জ্বালানি সংকট এবং আমদানি নির্ভরতা কমাতে নিজস্ব কয়লা উত্তোলনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ, যেখানে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা তোলারও পরিকল্পনা রয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের জন্য জ্বালানি মন্ত্রণালয়

১০:১৪ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

এবার মেসির উদ্দেশে যুক্তরাষ্ট্রে ‘রোনালদো রোনালদো’ স্লোগান

একসময় স্প্যানিশ লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায় খেলতেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এই দুজনের মধ্যে দ্বৈরথও ছিল তুঙ্গে।

১০:০২ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

গভীর সাগর হতে প্রথমবার পাইপলাইনে রিফাইনারিতে জ্বালানি তেল

দেশে প্রথমবারের মতো অপরিশোধিত জ্বালানি তেল সরাসরি গভীর সাগর থেকে পাইপলাইনের মাধ্যমে রিফাইনারিতে এসেছে। গভীর সাগরে স্থাপিত সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) থেকে প্রথমে মহেশখালী পাম্পিং স্টেশনে

০৯:৫৮ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

রোজা অবস্থায় মুখ ভরে বমি হলে রোজা ভাঙবে কি?

রোজা অবস্থায় কেউ যদি ইচ্ছাকৃত মুখ ভরে বমি করে তার রোজা ভেঙে যাবে এবং কাজা আদায় করতে হবে। তবে রোজা অবস্থায় অনিচ্ছাকৃতভাবে মুখ ভরে বমি হলে রোজা ভাঙবে না, কাজাও আদায় করতে হবে না।

০৯:৫১ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

চাকরিজীবীরা যাবেন সর্বজনীন পেনশনে, পাবেন না বিদ্যমান পেনশন : অর্থ মন্ত্রণালয়

চলতি বছরের ১ জুলাইয়ের পর থেকে স্বশাসিত, স্বায়ত্তশাসিত এবং রাষ্ট্রায়ত্ত সংস্থার চাকরিতে যারা নতুন যোগ দেবেন তাদের বাধ্যতামূলক সর্বজনীন পেনশনের আওতাভুক্ত করা হবে।

০৯:৪৭ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

উপজেলা ভোট জমে উঠছে, প্রস্তুত ইসি ও প্রার্থীরা

সংসদ নির্বাচনের দুই মাসের মাথায় উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন আয়োজনের সব প্রস্তুতি শেষ হয়েছে। গ্রামগঞ্জে বইছে নির্বাচনের আমেজ।

০৯:৩৬ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

ইতিহাসের এই দিনে ‘মিসরে ৪,৪০০ বছরের পুরনো মমির সন্ধান’

আজকের দিনটি কাল হয়ে যায় অতীত। তাই প্রতিটি দিনই এক একটি ইতিহাস। ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সবসময় গুরুত্ব বহন করে।

০৯:২৯ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

২৯ পণ্যের দাম নির্ধারণ করল সরকার

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণের পদক্ষেপ নিয়েছে সরকার। এ লক্ষ্যে ২৯টি পণ্যের মূল্য বেঁধে দিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর। এরমধ্যে যেমন আছে ডিম, ডাল, পিঁয়াজ, তেমনই আছে মাংস ও মাছের দামও। বাদ যায়নি কাঁচামরিচ-সবজিও।

০৯:২৩ এএম, ১৬ মার্চ ২০২৪ শনিবার

উপজেলা নির্বাচন : নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিএনপি প্রার্থীর ছড়াছড়ি

উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, উপজেলা নির্বাচনে যদি বিএনপির কেউ অংশগ্রহণ করে তাহলে তাকে আজীবন বহিষ্কার করা হবে।

০৭:৪০ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

কোপা আমেরিকার সূচি প্রকাশ

কোপা আমেরিকার ৪৮তম আসরের সূচি প্রকাশিত হয়েছে। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই লড়াইয়েরপর্দা উঠবে আগামী ২০ জুন। ২১ জুন থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা।

০৫:১৫ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

এভিয়েশন শিল্পের উন্নয়ন অংশীদার হতে আগ্রহী রাশিয়া

বাংলাদেশের এভিয়েশন শিল্পের উন্নয়ন অংশীদার হতে আগ্রহ প্রকাশ করেছে রাশিয়া। গতকাল বৃহস্পতিবার (১৪ মার্চ) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান

০৪:৪৪ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

রমজানে বাজারে অস্থিরতাই বিএনপির বড় পরিকল্পনা

রমজান ঘিরে দেশের বাজারে অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে মহাপরিকল্পনা হাতে নিয়েছে বিএনপি। যেকোনো মূল্যে নিজেদের অস্তিত্ব রক্ষায় মরিয়া হয়ে উঠেছে তারা।

০৪:৪২ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

এক্সিমের সঙ্গে একীভূত হচ্ছে পদ্মা ব্যাংক

শরিয়াহ্ভিত্তিক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হতে যাচ্ছে পদ্মা ব্যাংক। বেসরকারি খাতের ব্যাংক দুটির পরিচালনা পর্ষদ এরই মধ্যে একীভূতকরণ প্রস্তাবে অনুমোদন দিয়েছে।

০৪:৩৯ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

ঢাকা সফ‌রে আসছেন ভুটানের রাজা

পাঁচ দিনের সফ‌রে আগামী ২৫ মার্চ ঢাকায় আসছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক।গত বুধবার (১৩ মার্চ) ভুটানের রাজার বাংলা‌দেশ সফর সংক্রান্ত এক‌টি প্রজ্ঞাপন জা‌রি ক‌রেছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

০৪:৩৭ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

তারেকের কারণে বিএনপিতে গুরুত্বহীন সিনিয়র নেতারা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বের কারণে দলে গুরুত্বহীন হয়ে পড়েছে বেশিরভাগ নেতা। এতে ঐসব নেতারা ধীরে ধীরে নিজেদেরকে রাজনীতি থেকে দূরে সরিয়ে নিয়েছেন।

০৪:৩৫ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

নতুন প্রস্তাব, ভাবার জন্য সময় চাইলেন মাহি

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী মাহিয়া মাহি বছর খানেকেরও বেশি সময় ধরে নিয়মিত নন ইন্ডাস্ট্রিতে। তবে গাজীপুরের রাজনীতিবিদ ও ব্যবসায়ী রকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের

০৪:৩৪ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

ইফতারে দেহ-মন ঠান্ডা করতে চান? বানিয়ে ফেলুন ‘ফ্রুট ইয়োগার্ট’

ইফতারে স্বাস্হ্যের কথা চিন্তা করে বাহারি স্বাদের ফল কমবেশি সবাই খান। আর এ ফল দিয়ে কিন্তু দারুণ সব পদও তৈরি করা যায়, তার মধ্যে সহজ ও সবচেয়ে স্বাস্থ্যকর হলো ‘ফ্রুট ইয়োগার্ট’।

০৪:৩২ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

ইফতারের নামে বিএনপির চাঁদাবাজি

মাহে রমজান মাস শুরু হয়েছে। সারা বিশ্বজুড়ে যে পরিস্থিতি তাতে এবার রমজানে যেন সংযমের বার্তাটাই বেশি সঞ্চারিত হয় সে ব্যাপারে সবাই গুরুত্ব আরোপ করতে চাইছেন।

০৪:৩০ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

বিএনপির সঙ্গে জনগণ নেই : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের পরিবর্তন চাইলে আরেকটা নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

০৪:২৮ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

সর্বজনীন পেনশনের আওতায় আসছেন রাষ্ট্রায়ত্ত-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের নবীন কর্মচারীরা

সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতায় আসছেন রাষ্ট্রায়ত্ত-স্বায়ত্তশাসিত ও সমজাতীয় প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। আগামী ১ জুলাই বা তার পরে এসব প্রতিষ্ঠানে যোগ দেওয়া কর্মকর্তা-কর্মচারীরা

০৪:২৫ পিএম, ১৫ মার্চ ২০২৪ শুক্রবার

সর্বশেষ
জনপ্রিয়