ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ডি-৮ যুব ফোরামে চেয়ারম্যান হলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৫, ৮ এপ্রিল ২০২১  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ডি-৮ যুব সম্মেলন। এ সম্মেলন সফল আয়োজনের মাধ্যমে পরবর্তী সম্মেলন পর্যন্ত ডি-৮ যুব ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 'টেকসই রূপান্তরকরণের জন্য উদ্যোক্তা' এই প্রতিপাদ্যের আলোকে সোমবার এই যুব সম্মেলনটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আয়োজন করা হয়। এই শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিল ডি-৮ সদস্য রাষ্ট্রের যুব মন্ত্রীসহ ১৭১ জন যুব অংশগ্রহণকারী, যারা টেকসই রূপান্তরের মাধ্যমে তাদের জাতির নেতৃত্ব দেবে বলে ধারণা করা হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ডি-৮ যুব ফোরাম একটি শক্ত ভিতের উপর যাত্রা শুরু করে। তার দায়িত্বপালনকালে যুবশক্তি অর্থনৈতিক বিকাশ, ইতিবাচক সামাজিক পরিবর্তন, পরিবেশগত স্থায়িত্ব, যুব ক্ষমতায়ন এবং প্রযুক্তিগত উদ্ভাবনের উপর ইতিবাচক ভূমিকা রাখতে পারবে মর্মে যুব প্রতিনিধিগণ আশা প্রকাশ করেন। 

তিনি প্রত্যাশা করেন, ভবিষতে ডি-৮ এর যুব কার্যক্রম আরো জোড়দার হবে এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় একজোট হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে। তিনি তার দায়িত্ব পালনকালে সবার সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ
জনপ্রিয়