ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

বাল্যবন্ধু রবির সঙ্গে গল্পে মাতলেন মাশরাফী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ২২ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নড়াইলের সন্তান বাংলাদেশে ক্রিকেটের তারকা খেলোয়ার মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি নিজেই নিজের তুলনা। বাংলাদেশ দলের সবচেয়ে সফল অধিনায়ক তিনি। খেলার মাঠে যেমন তার সুনাম ঠিক জনপ্রতিনিধি হিসেবে সমান জনপ্রিয় তিনি।

মাশরাফি আর দশজনের চেয়ে এখানেই আলাদা। সবার সঙ্গেই পানির মতো মিশে যেতে পারেন। এবার তিনি আলোচনায় আসেন তার বাল্যবন্ধু রবির সাথে আড্ডা দিয়ে। নড়াইল শহরে জুতা সেলাইয়ের কাজ করে। শহরের চৌরাস্তায় দাঁড়িয়ে রবির নাম বললে, একনামে সকলেই তাকে চিনবে। একটি মেহগনি গাছের নিচে বসে সকাল থেকে রাত অবদি অন্যের পায়ের জুতা-স্যান্ডেল সেলাই বা পালিশ করেই যার নিজের এবং পরিবারের অন্যদের পেট চলে। সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে রবি জুতা সেলাই করছেন। হুডি ও মাস্ক পরে পায়ের ওপর পা তুলে পাশে বসে গল্প করছেন মাশরাফী।

মাশরাফীর আরেকজন বন্ধু সুমন। পেশায় ঝাড়ুদার। মাশরাফির পুরাতন বন্ধুদের মধ্যে একজন একসঙ্গে ক্রিকেট খেলা থেকে শুরু করে সব সময় পাশে থাকতেন। মাশরাফি নড়াইলে আসলে বা ঢাকায় থাকলেও, সবার সঙ্গে যোগাযোগ রাখেন। সময়পেলেই চলে আসে নড়াইলে।

সুমন বলেন, ‘ছোটবেলা থেকেই আমরা একসঙ্গে চলাফেরা, খেলা-ধুলা করে বড় হয়েছি। মাশরাফী এখন আমাদের মতো মানুষের সঙ্গে না মিশলেও তো পারে। কিন্তু নড়াইলে আসার আগেই মাশরাফী আমাদের সঙ্গে যোগাযোগ করে, তবেই আসবে।

সর্বশেষ
জনপ্রিয়