ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

রমজানেও আন্দোলন ডেকে কর্মীদের তোপের মুখে বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৪, ২২ মার্চ ২০২৪  

রমজানেও আন্দোলন ডেকে কর্মীদের তোপের মুখে বিএনপি

রমজানেও আন্দোলন ডেকে কর্মীদের তোপের মুখে বিএনপি

পবিত্র রমজান সংযমের মাস। মানুষ এই মাসে ইবাদত-বন্দেগীর পাশাপাশি যেকোনো দুনিয়াবি কাজে সংযম পালন করে থাকে। কিন্তু বিএনপির মধ্যে সংযমের কোনো চিহ্ন নেই। বরং রোজার মধ্যেও কর্মসূচি ডাকছে প্রতিদিন। আর এতে করে ক্ষেপেছে সাধারণ কর্মীরা। তাদের বক্তব্য, রোজার মাসে আন্দোলন-কর্মসূচি করলে বিএনপি আরও জনবিচ্ছিন্ন হবে।

রোজার মধ্যে গত শনিবার দুপুরের কড়া রোদে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতাকর্মীরা। ওই মানববন্ধন কর্মসূচিতে ছিলেন রুহুল কবির রিজভীও। বিশ্রাম না নিয়ে, নামাজ-কালাম না পড়ে এভাবে কর্মীদের রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখায় চলছে ব্যাপক সমালোচনা।

শুধু তাই নয়, রোজা রেখে মাইক হাতে নিয়ে গীবতের পর গীবত করে চলছে নেতাকর্মীরা। সরকারের সমালোচনা করতে গিয়ে সত্য-মিথ্যা মিলিয়ে চলছে বদনামের হিড়িক। যা রোজা ভেঙে যাওয়ার উপক্রম হয়। আর সেই সঙ্গে কর্মীদের গালিগালাজও করছেন কেন্দ্রীয় নেতারা। এসব নিয়ে কর্মীরা চরম ক্ষুব্ধ নেতাদের উপর।

সিয়াম সাধনার এই মাসে বিএনপির এসব আন্দোলনের বিরোধিতা করছেন স্বয়ং দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন। তিনি বলেন, রিজভী-ফখরুলরা দলটাকে দল মনে করছে না। কর্মীদেরও গরু-মহিষ মনে করছে। রোজা-রমজানে সিয়াম সাধনায় মনোনিবেশ না করে, কর্মীদের নিয়ে রাজপথে গিয়ে চড়া গলায় আওয়াজ তুলে চরম ক্ষতিই করছে। ওদের জন্যই দল ও কর্মীদের আজ এই অবস্থা।

সর্বশেষ
জনপ্রিয়