ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মির্জা ফখরুল মিথ্যাচার ও অপপ্রচার ছড়িয়ে বেড়ানঃ নাছিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০২২  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের কাজই সাংবিধানিক প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করা। তারা চায় না উন্নয়নের ধারাবাহিকতা থাকুক। তাই সব কাজের বিরোধিতা করে। মহামান্য রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি থেকে নাম নিয়ে যে নির্বাচন কমিশন গঠন হবে সেটাকে স্বাগত জানাবে আওয়ামী লীগ। কারণ আওয়ামী লীগ মনে করে, নির্বাচন কমিশন একটা সাংবিধানিক প্রতিষ্ঠান। এটার প্রতি আস্থা রাখতে হবে।

আওয়ামী লীগের সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে বরিশাল বিভাগের সাংগঠনিক টিমের সভা শেষে তিনি এসব কথা বলেন। এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বরিশাল বিভাগের সাংগঠনিক প্রধান আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাপ রব্বানী চিনু, আনিসুর রহমান, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। পরে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন নাছিম।

এ সময় ‘সার্চ কমিটির ১০ জনের সবাই আওয়ামী লীগের লোক’- বিএনপির এমন অভিযোগকে ‘আওয়ামী লীগ ফোবিয়া’ বলে মন্তব্য করেন বাহাউদ্দিন নাছিম। তিনি বিএনপি নেতাদের চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়ে বলেন, মির্জা ফখরুল সব সময় নেতিবাচক কথা বলেন এবং এটা উনার বরাবরের অভ্যাস। তিনি মিথ্যাচার করেন, অপপ্রচার করেন এবং হতাশা ছড়িয়ে বেড়ান।

বরিশাল বিভাগের সভার বিষয়ে নাছিম বলেন, সভায় আমরা অনেকগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি। আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা, উপজেলা ও ইউনিয়নকে ঢেলে সাজানোর নির্দেশনা দিয়েছেন। তিনি তিন মাসের মধ্যে সম্মেলন করার যে নির্দেশনা দিয়েছেন, সে বিষয়ে আমরা জেলা আওয়ামী লীগের সঙ্গে যোগাযোগ করব। যেখানে সম্মেলন বাকি আছে সেগুলো সম্পন্ন করব। ১২ মার্চ সকাল ১০টায় আমাদের একটি ভার্চুয়াল সভা হবে। আমরা বরিশাল বিভাগ দিয়ে শুরু করব। জেলা-উপজেলা ও ইউনিয়নের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের সমন্বয়।

নাছিম জানান, বরিশালের মোট ৪টি জেলার সম্মেলন বাকি আছে। পিরোজপুর ও বরগুনায় ৭ মার্চের আগে জেলায় গিয়ে বর্ধিত সভা করা হবে। তিনি আশা প্রকাশ করেন, সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূলকে শক্তিশালী করে বিএনপি-জামায়াত যে অপরাজনীতি সৃষ্টি করেছে, দেশবাসীকে একত্রিত করে এর জবাব দেবে আওয়ামী লীগ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। আমাদের নেতাকর্মীদের কোনো অভাব নাই। দেশের যতগুলো বিভাগে নির্বাচন হয়েছে, তার মধ্যে বরিশালে ফলাফল ভালো। বরিশাল বিভাগে বিদ্রোহীর সংখ্যা কম। আমরা আশা করি, আমাদের মধ্যে যে মতভেদ সৃষ্টি হয়েছে, ১২ মার্চের সভার মধ্য দিয়ে তা আমরা কমিয়ে আনব। এ সময় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে ‘ঐক্যবদ্ধ নির্বাচন’ বলে অভিহিত করেন নাছিম।

সর্বশেষ
জনপ্রিয়