ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

ব্রা পরার সময়ে ৫ ভুল কখনো নয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ২৮ জানুয়ারি ২০২৩  

ব্রা পরার সময়ে ৫ ভুল কখনো নয়

ব্রা পরার সময়ে ৫ ভুল কখনো নয়

পোশাক পরার সময়ে আউটফিটের দিকে বিশেষ নজর দিতে হয়, একইভাবে আমাদের অন্তর্বাসের দিকেও খেয়াল রাখা দরকার। কোন পোশাকের সঙ্গে কেমন অন্তর্বাস পরছেন, তা দেখাও কিন্তু গুরুত্বপূর্ণ। আসলে নারীরা লজ্জা পান বলেই অনেক সময়ে অন্তর্বাস নিয়ে খোলাখুলি আলোচনা করতে পারেন না।

আর ঠিক এই কারণে এবং সচেতনতার অভাবে অনেক কিছুই অজানা থেকে যায়। তখন অন্তর্বাস পরার সময়ে অনেকে ভুল করে ফেলেন। তবে দিনের পর দিন ভুল অন্তর্বাস পরার কারণে অনেক বড় ক্ষতিও হতে পারে। যেমন, স্তনে রক্ত সঞ্চালনে বাধা আসতে পারে। এই অভ্যাসের কারণে নষ্ট হতে পারে আপনার লুকও। তাই সঠিক অন্তর্বাস কীভাবে বেছে নেবেন, ব্রা পরার সময় কোন কোন ভুল করবেন না, তা জেনে নিন। 

>>অন্তর্বাস বেছে নেয়ার সময়ে অবশ্য়ই সঠিক সাইজ বেছে নিন। ভুল মাপের অন্তর্বাস পরলে আপনার লুকটি নষ্ট হতে পারে। ফিগারেও কিন্তু এর প্রভাব পড়তে পারে। তাই আপনি খুব টাইট ব্রা-ও যেমন পরবেন না। আবার খুব ঢিলে অন্তর্বাস পরারও কোনো অর্থ হয় না। তাই অন্তর্বাস কেনার সময়ে আপনাকে সাইজের দিকে নজর দিতে হবেই। আপনার ব্যান্ড সাইজের দিকে নজর দিন। যদি সেই ব্যান্ড আপনার ত্বকের উপর চেপে বসে, ত্বকে দাগ পড়ে যায় এবং লাল হয়ে যায়, তবে সতর্ক হন। অন্তর্বাস পরার পরে বুকে ব্যথা হলেই বুঝবেন আপনি হয়তো ভুল সাইজের ব্রা পরেছেন।

>>শুধু ব্যান্ড সাইজ (যেমন- ৩২, ৩৪, ৩৬)-এর দিকে নজর দিলে হবে না। পাশাপাশি আপনাকে কাপ সাইজের দিকেও খেয়াল রাখতে হবে। যেমন, আপনি ৩২ সাইজের অন্তর্বাস পরলে কোন মাপের কাপ পরবেন, তা খেয়াল রাখুন। আপনার আপার বাস্টের মাপ অনুযায়ী এই কাপ সাইজ ঠিক করা হয়। তাই ভুল মাপের কাপ সাইজ পরলে আপনার সাইড বাল্জ হতে পারে। কাপ ঠিক ঠাক ফিট নাও হতে পারে। আপনাকে একটু সতর্ক থাকতে হবে।

>>সবার এক অন্তর্বাস ফিট নাও হতে পারে। এটা আপনাকেও খেয়াল রাখতে হবে। যেমন, প্রত্যেকের একই মাপের ও একই ধরনের জিন্স ফিট হয় না। আপনার স্তনের আকার ও গঠন অনুযায়ী বেছে নিতে হবে অন্তর্বাস। আপনার স্তনের গঠন যদি ভারী হয়, তবে ফুল কভারেজ বা থার্ড ফোর্থ কভারেজ ব্রা নেওয়ার চেষ্টা করুন। অন্যের স্তনের গঠন আলাদা, তাই তার যে অন্তর্বাস ফিট হবে, আপনার নাও হতে পারে।

>>আপনার অন্তর্বাসে দুইটি স্ট্র্যাপ দেওয়া আছে। এই প্রত্যেক অন্তর্বাসেই ক্লিপ দেওয়া আছে। আপনার স্ট্র্যাপ ঢিলে করার জন্যে এবং টাইট করার জন্যে এই ক্লিপ দেওয়া হয়। আপনাকেও সেদিকে খেয়াল রাখতে হবে। আপনার স্ট্র্যাপে ক্লিপ দেওয়া আছে। আপনার সুবিধা মতো তাকে ঢিলে বা টাইট করে নিতে হবে। ঢিলে স্ট্র্যাপ পরবেন না। আবার খুব টাইট স্ট্র্যাপও পরবেন না।

>>পোশাকের সঙ্গে অন্তর্বাসের মিল আছে তো। আপনি যেমন পোশাক পরছেন, তার সঙ্গে মানানসই অন্তর্বাসও বেছে নেয়া প্রয়োজন। যেমন, আপনার অন্তর্বাস বেছে নেয়ার সময়ে পোশাকের রংকেও গুরুত্ব দিতে হবে। কালো পোশাকের সঙ্গে ভুলেও কিন্তু সাদা অন্তর্বাস বেছে নেবেন না। আপনি চাইলে কিছু ন্যুড ব্রা সংগ্রহে রাখতে পারেন। এই ধরনের ব্রা প্রায় সব ধরনের পোশাকের সঙ্গে পরা যায়।

সর্বশেষ
জনপ্রিয়