ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাণিজ্য মেলায় বাড়ছে টিকিট বিক্রি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৬, ১৭ জানুয়ারি ২০২২  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

রাজধানীর পূর্বাচলে অনুষ্ঠিত আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমে উঠছে। যতই দিন গড়াচ্ছে দর্শনার্থীদের ভিড় ততই বাড়ছে। বেচাকেনাও ধীরে ধীরে জমে উঠেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম ১৫ দিনে মেলায় প্রবেশের টিকিট বিক্রি হয়েছে সাড়ে ৬ লাখ। এর মধ্যে সর্বোচ্চ ৭৫ হাজার টিকিট বিক্রি হয়েছে ১৪ জানুয়ারি (শুক্রবার)।

মেলার ইজারাদার ও মেসার্স মীর ব্রাদার্সের অপারেশনাল ম্যানেজার ছাইদুর রহমান (বাবু) বলেন, মেলায় ১৫ জানুয়ারি পর্যন্ত মোট সাড়ে ৬ লাখ টিকিট বিক্রি হয়েছে। এর মধ্যে গত শুক্রবার সর্বোচ্চ ৭৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। 

তিনি বলেন, প্রথম কয়েকদিন এক-দুই হাজার করে টিকিটি বিক্রি হয়েছে। এখন বিক্রি বাড়ছে। আশা করছি যতই সময় গড়াবে টিকিট বিক্রি আরো বাড়বে। 

রোববার সরেজমিনে দেখা গেছে, মেলায় দর্শনার্থীর ভিড় যথেষ্ট। প্যাভিলিয়ন ও স্টলে ক্রেতা-বিক্রেতারা কেনাবেচায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

উৎসবমুখর মেলার একপাশে গানের তালে তালে কিছু দর্শনার্থী তুরস্কের সেই ভাইরাল আইসক্রিম বিক্রেতার ঢংয়ে নৃত্য করছেন আর আইস্ক্রিম কিনছেন।

দিল্লি অ্যালুমিনিয়ামে কর্মরত হাসিবুর রহমান বলেন, মেলা এখন গরম, সকাল ও দুপুরে ক্রেতা কম থাকলেও বিকেলে ও সন্ধ্যায় ভিড় হচ্ছে বেশ। 

ডায়মন্ড ওয়ার্ল্ডের কর্মকর্তা রেজওয়ান হাসান বলেন, গত ১৫দিনে যে বিক্রি হয়েছে তাতে স্টল ভাড়াও উঠবে না। তবে আশা করছি, আগামী ১৪ দিন বিক্রি ভালো হবে।

পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত বাণিজ্য মেলায় দেশি-বিদেশি মোট ২২৫টি স্টল ও প্যাভিলিয়ন রয়েছে। এর মধ্যে বিদেশি ৬টি স্টল ও ৪টি মিনি প্যাভিলিয়ন রয়েছে। বাকিগুলো দেশি স্টল।

এবারও প্রিমিয়ার প্যাভিলিয়ন, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, জেনারেল স্টল, ফুডকোর্ট, মিনি স্টল, প্রিমিয়ার স্টল ক্যাটাগরি রয়েছে। মিলনায়তনের ভেতরে নিজস্ব একটা ক্যাফেটেরিয়া রাখা হয়েছে। সেখানে এক সঙ্গে ৫০০ লোক বসে খাবার খেতে পারেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছে। তবে ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। 

এবার মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। দর্শনার্থীদের সুবিধার্থে ৩০টি কাউন্টার করা হয়েছে। এছাড়া বিকাশের কাউন্টার রয়েছে ১৫ থেকে ২০টি। কেউ বিকাশ অ্যাকাউন্ট খুললে একটি টিকিট ফ্রি দিচ্ছে। আবার কাউন্টারে না গিয়ে কেউ যদি বিকাশে টিকিট নেন তাদের জন্য ছাড় রয়েছে ৫০ শতাংশ

সর্বশেষ
জনপ্রিয়