ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

নিত্যপণ্যের বাজার নিয়ে নতুন ষড়যন্ত্র বিএনপির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৭, ২২ এপ্রিল ২০২৪  

নিত্যপণ্যের বাজার নিয়ে নতুন ষড়যন্ত্র বিএনপির

নিত্যপণ্যের বাজার নিয়ে নতুন ষড়যন্ত্র বিএনপির

দেশের সুস্থ রাজনৈতিক পরিবেশ এবং শান্তিপূর্ণ জনজীবনে ব্যাঘাত ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে দিনরাত নানান ফন্দি ফিকির চালিয়ে যাচ্ছে বিএনপি। যে ষড়যন্ত্রের অন্যতম প্রধান টার্গেট দেশের নিত্যপণ্যের বাজার। বহু আগে থেকেই বিএনপির শীর্ষ নেতাদের প্রত্যক্ষ তত্বাবধানে দেশের বাজারগুলোতে সৃষ্টি করা হয়েছে অনেকগুলো সক্রিয় সিন্ডিকেট। এসব সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিমভাবে সকল পণ্যের দাম বাড়িয়ে মানুষকে সরকারের বিরুদ্ধে অবস্থান নিতে উদ্বুদ্ধ করা হয়।

তবে দিন যত যাচ্ছে ততই এ ব্যাপারে আরো কৌশলী হচ্ছে বিএনপি। জানা গেছে, দেশের প্রতিটি বাজারকে কেন্দ্র করে আলাদা আলাদা স্বতন্ত্র সিন্ডিকেট গড়ে তোলার নতুন পরিকল্পনা শুরু করেছে দলটি। যাতে করে সারাদেশে একযোগে পণ্যের দাম নিয়ে কারসাজি করা যায়। আর এজন্য সারাদেশে ছড়িয়ে থাকা বিএনপি ও জামায়াত পন্থী ব্যবসায়ীদের নিয়ে একটি গোপন বৈঠকও করা হয়েছে। যেখানে ভিডিও কলে যুক্ত ছিলেন লন্ডনে পলাতক তারেক রহমানও।

দেশবিরোধী ষড়যন্ত্র বিএনপির জন্য নতুন কিছু নয়। কিন্তু এবারের পরিকল্পনা দেশের মানুষকে না খাইয়ে মারার। সরকারকে বিপাকে ফেলে নিজেদের ক্ষমতা দখলের পথকে সুগম করতে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত শ্রেণিকে চরম বিপাকে ফেলতে যাচ্ছে বিএনপি। মানুষের নূন্যতম চাহিদার জিনিসপত্রের দামকে আকাশছোঁয়া করে সরকারের বিরুদ্ধে মানুষকে বিষিয়ে তুলতেই তাদের এই মিশন।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে সরকার এবং সরকারের বিভিন্ন অধিদপ্তর নিয়মিত কাজ করে যাচ্ছে। কিন্তু বিএনপির নিত্য-নতুন কৌশলের কাছে সবকিছূই যেন ব্যর্থ হয়ে যাচ্ছে। ফল হিসেবে অবর্ননীয় কষ্ট ভোগ করতে হচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষকে। আর বিএনপির তাতে কিছুই আসে যায়না। তাদের প্রয়োজন ক্ষমতা। যাতে তারা আবারও পুরোনো হাওয়া ভবন তৈরী করে লুটপাটের সামাজ্য কায়েম করতে পারে। আর তাই সময় থাকতে এই কুচক্রীদের হাত থেকে দেশকে বাঁচাতে সচেতন হোন।

সর্বশেষ
জনপ্রিয়