ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আগামীকাল ৩০ প্রতিষ্ঠানকে দেওয়া হবে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ৭ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ছয়টি শিল্প সেক্টরের ৩০টি প্রতিষ্ঠান-কারখানাকে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ দেওয়া হচ্ছে। আগামীকাল বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে। 

এদিন সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সভাপতি হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে মনোনীত ৩০টি প্রতিষ্ঠান প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দেবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

পুরস্কার হিসেবে প্রতিটি প্রতিষ্ঠান-কারখানা ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট ও এক লাখ টাকার চেক পাবে। পরে প্রধানমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদফতরের শ্রমজীবী মহিলা হোস্টেল ও শ্রমকল্যাণ কেন্দ্রের আটটি নবনির্মিত ভবন উদ্বোধন করবেন।

নিরাপদ ও শোভন কর্মপরিবেশে পরিবেশবান্ধব প্রযুক্তি ও দক্ষ শ্রমশক্তি ব্যবহারের মাধ্যমে আরো অধিক পরিমাণে উৎপাদন নিশ্চিত করে দেশের অর্থনীতির গতিকে বেগবান ও টেকসই করার মাধ্যমে সোনার বাংলা বির্নিমাণ এবং দেশীয় শিল্পপ্রতিষ্ঠানকে বিশ্বে প্রতিযোগিতামূলক অংশগ্রহণে উদ্বুদ্ধকরণে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড, ২০২০’ প্রবর্তন করা হয়েছে। সেই থেকে প্রতিবছর এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়