ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

অস্তিত্ব রক্ষায় সিনিয়রদের বিরুদ্ধে বিদ্রোহের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ১ মে ২০২৪  

অস্তিত্ব রক্ষায় সিনিয়রদের বিরুদ্ধে বিদ্রোহের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি!

অস্তিত্ব রক্ষায় সিনিয়রদের বিরুদ্ধে বিদ্রোহের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি!

খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই সাজাপ্রাপ্ত আসামী। খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় জামিনে নিজের ভাড়া বাসায় বসবাস করছেন। তারেক রহমান পালিয়ে রয়েছেন লন্ডনে। নেতাকর্মীদের সরাসরি সঙ্গে থেকে নেতৃত্ব দেওয়ার নেতা বিএনপিতে নেই দীর্ঘদিন ধরে। কেন্দ্রীয় নেতাদের মধ্যকার কোন্দল ছড়িয়ে পড়ছে তৃণমূল বিএনপিতেও। জেলা কমিটিগুলোর মতো দেশজুড়ে উপজেলা কমিটিও রয়েছে বিশৃঙ্খল অবস্থায়।

যার ফলেই যত সংকট দলটিতে। সেই সংকটে সৃষ্ট নানা ভুল সিদ্ধান্ত আর পদক্ষেপে ভুগছে তৃণমূল নেতাকর্মী। আর এই ভোগান্তি থেকই দল থেকে বিচ্ছিন্ন হচ্ছে তৃণমূল। আর সম্প্রতি উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় ৮০ জন তৃণমূল নেতাকে বহিষ্কার করায় এই বিশৃঙ্খলা আরও বেড়েছে।

তবে জানা গেছে, অনেক কেন্দ্রীয় নেতাদের সঙ্গে উপজেলা নির্বাচনের প্রার্থীদের যোগাযোগ হচ্ছে। অনেকেই উপজেলা নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের পক্ষে কাজ করার জন্য কর্মীদেরকে টেলিফোনেও বার্তা দিচ্ছেন। ফলে উপজেলা নির্বাচন নিয়ে বিএনপির মধ্যে একটি স্ববিরোধী অবস্থান লক্ষ্য করা যাচ্ছে। ইতোমধ্যে বহিষ্কৃত তৃণমূল নেতারা শীর্ষ নেতাদের বিরুদ্ধে বিদ্রোহ করার প্রস্তুতি নিচ্ছে।

হাইকমান্ডের কথা শুনে বারবার একই ভুল করতে চায় না বিএনপির তৃণমূল নেতাকর্মীরা। তাই হাইকমান্ড বাধা দিলেও নির্বাচনের বিকল্প কিছু চিন্তা করছে না তারা। উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় সদ্য বহিষ্কৃত এক বিএনপি নেতা বলেন, নির্বাচন প্রতিরোধের ডাক দিয়ে নেতারা ঘুমিয়ে ছিলেন। জেল, জুলুম, মামলা, হামলা সব হচ্ছে আমাদের বিরুদ্ধে। এখন যদি আমরা নির্বাচনও না করি, তাহলে এলাকায় আমাদের কোন অস্তিত্ব থাকবে না।

দলের এমন অপরিপক্ব সিদ্ধান্ত বারবার তৃণমূলে চাপিয়ে দিয়ে বিএনপির যে ক্ষতি হয়েছে তার অপূরণীয়। এই অপরিপক্ব নেতৃত্বের অধীনে রাজনীতি করার চেয়ে স্বতন্ত্র রাজনীতি করা অনেক ভালো।

সর্বশেষ
জনপ্রিয়