ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

শহিদুল আলমের মা রাজাকার ছিলেন : হানিফ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০২৩  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ

আলোকচিত্রী শহিদুল আলমের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, শহিদুল আলমের মা রাজাকার ছিলেন।গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দেশবিরোধী ষড়যন্ত্রের’ প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে হানিফ এ মন্তব্য করেন।

২০১৮ সালে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন চলাকালে শহিদুল আলম আল জাজিরায় সাক্ষাৎকার দেন। ৫ আগস্ট ওই সাক্ষাৎকারে ‘উসকানিমূলক মিথ্যা’ তথ্য দেওয়ার অভিযোগে শহীদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে আটক করা হয়।পরে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়। শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। এরপর ১৫ নভেম্বর হাইকোর্টে শহিদুল আলমের জামিন মঞ্জুর হয়।

শুক্রবার আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিরাপদ সড়ক আন্দোলনের সময় শহিদুল আলমের আল জাজিরায় দেওয়া সাক্ষাৎকারের সমালোচনা করেন মাহবুব-উল আলম হানিফ।তিনি বলেন, ‘শহিদুল আলম একাত্তরের পরাজিত শক্তির বংশধর। তার মা ছিলেন রাজাকার, তিনি রাজাকার সবুর খানের ভাগ্নে।’

সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি শক্তি ষড়যন্ত্র হচ্ছে দাবি করে তিনি বলেন, যারা ষড়যন্ত্র করছে তাদের বলব, এ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে পতন ঘটানো যাবে না। বিদেশি যারা গণতন্ত্রের কথা বলেন, মানবতার কথা বলেন তারা এই ষড়যন্ত্রীদের সঙ্গে থাকবে না।

হানিফ বলেন, নির্বাচনে অংশ নিয়ে জনপ্রিয়তা যাচাই করুন। আমরা বিএনপি-জামায়াতের অশুভ তৎপরতা নস্যাৎ করে দিয়ে শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনব।

অধিকারের চেয়ারম্যান আদিলুর রহমানের সাজার বিষয়ে ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে হানিফ বলেন, হেফাজতের মহাসমাবেশ ৬১ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছিল অধিকার। সেই মিথ্যা প্রচারের বিরুদ্ধে মামলা হয়েছিল। তার দুই বছরের কারাদণ্ড হয়েছে। এ জন্য মির্জা ফখরুলের দুঃখ কীসের? এই স্বাধীনতা বিরোধীরা এক হয়ে সরকার পতন ঘটাতে চায়। বিদেশি বন্ধুদের বলব, জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেকে বিরত থাকুন। আমরা পরিষ্কার করে বলছি, বিএনপি-জামায়াত কর্মসূচি দিলে আমরা রাজপথে থেকে তাদের যেকোনো ষড়যন্ত্রের মোকাবিলা করব।

হানিফ আরো বলেন, খালেদা জিয়া ভেবেছিলেন হেফাজতের আন্দোলনে সরকার নেমে যাবে। ২০০ গরু জবাই করে খাওয়ার ব্যবস্থার করার নির্দেশ দিয়েছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশ আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ।এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বক্তব্য দেন।

সর্বশেষ
জনপ্রিয়