ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ভিন্ন কৌশলে ষড়যন্ত্রের পাঁয়তারা করছে বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৮, ১৯ জানুয়ারি ২০২৪  

ভিন্ন কৌশলে ষড়যন্ত্রের পাঁয়তারা করছে বিএনপি

ভিন্ন কৌশলে ষড়যন্ত্রের পাঁয়তারা করছে বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে প্রকাশ্যে হামলা-ষড়যন্ত্র করলেও সফল হতে পারেনি বিএনপি। এখন ভিন্ন কৌশলে ষড়যন্ত্র করে যাচ্ছেন দলটির নেতারা। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে তারা নির্বাচিত সরকারের বিরুদ্ধে নানা গুজব ও প্রোপাগান্ডা ছড়াচ্ছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও বিএনপির বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি উল্টো একের পর এক ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছে। দলটির নেতারা মনগড়া বক্তব্য দিয়ে যাচ্ছেন। নির্বাচনের পরেও বিএনপির নেতৃত্বে চিহ্নিত সন্ত্রাসীরা ষড়যন্ত্র করার পাঁয়তারা করছে। অথচ, এবার সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ওবায়দুল কাদের আরো বলেন, শত বাধা এবং প্রতিকূলতার মুখে নির্বাচনে জনগণের যে অংশগ্রহণ, তা অনেকে ভাবতেই পারেনি। এত অপপ্রচারের পরও ৪২.৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে। অথচ বিএনপি আগের মতো প্রোপাগান্ডা ছড়িয়েই যাচ্ছে। 

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপি শুধু মুখে গণতন্ত্রের কথা বলে, কাজ করে গণবিরোধী। ২০১৪ সাল, ২০১৮ সাল ও সবশেষ ২০২৪ সালের নির্বাচনে তারা একই কাজ করেছে। আগে তারা যানবাহনে গানপাউডার দিয়ে আগুন ধরিয়ে মানুষ হত্যা করেছে। পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করেছে। এবার তারা ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। অথচ গণমাধ্যমের সামনে তারা সাফাই গেয়ে পার পাওয়ার চেষ্টা করে।

তারা আরো বলেন, বিএনপি তাদের আমলে দেশের তেমন কোনো উন্নয়ন করতে পারেনি। উল্টো হাওয়া ভবন খুলে ও নানাভাবে তারা দেশের অর্থ লুটপাট করেছে। এবার তারা রাষ্ট্রীয় সম্পদ রেলের ফিসপ্লেট খুলে দুর্ঘটনা ঘটিয়ে সাধারণ মানুষকে ভয়াবহ শঙ্কার মধ্যে ফেলেছে। অবশ্য, এটি করে তারা কোনো লাভ করতে পারেনি। বরং, তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিএনপিকে এখন বিধ্বংসী কর্মকাণ্ড ও দেশবিরোধী সব ষড়যন্ত্র থেকে বের হয়ে আসতে হবে। তা না হলে দেশের রাজনীতিতে তাদের কোনো অস্তিত্ব থাকবে না।

সর্বশেষ
জনপ্রিয়