ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১১ ১৪৩১

বিএনপি সব হারিয়ে ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ১৫ মে ২০২৪  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সব হারিয়ে খরকুটো ধরে বাঁচতে চায়। খড়কুটো ধরে বাঁচা যায় না। তাদের আসলে কোনো ইস্যু নেই। এখন ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে। আমাদের দেশের বাস্তবতায় এটা নন ইস্যু।মঙ্গলবার (১৪ মে) সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি আবার ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে। বিষয়টিকে আপনি কীভাবে দেখছেন? এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের ব্যর্থ চেষ্টা। এটা সম্ভব নয়। বিএনপির লোকেরাই ভারতীয় পণ্য বর্জন করবে না।

তিনি বলেন, কিছুদিন আগে একটা টেস্ট কেইস আমরাতো দেখলাম। ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে? শাড়ি, কাপড় ও নিত্যপ্রয়োজনীয় অনেক পণ্য আছে এগুলোতো আসবেই। এছাড়া, আমদানি-রপ্তানিতো আছেই। এটা একটা উদ্ভট চিন্তা।

বিএনপির সরকারবিরোধী আন্দোলনের বিষয়টিকে কীভাবে দেখছেন? এ প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির উদ্যোগ নিতে মানা নেই, আসলে তারা আন্দোলন করতে গিয়ে সফল হয়নি, নির্বাচন বয়কট করেছে। ফলে তাদের আন্দোলনের কথাটাই বলতে হয় খুব স্বাভাবিক কারণে। 

সেতুমন্ত্রী বলেন, এখন আবার তাদের সমমনারা বলছে যে, গরম কমে গেলে আন্দোলন। কয়দিন পর বলবে ঈদের পরে আন্দোলন, আসলে কবে হবে আন্দোলন? এভাবেতো ১৫ বছর কেটে গেল। এটা তাদের দিবাস্বপ্ন, যা বাস্তবায়ন হওয়ার সম্ভাবনা নেই। এই কারণে তাদের আন্দোলনের সাথে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। 

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন যে, তাদের নেতাকর্মীদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা জ্বলন্ত মিথ্যা। এ রকম কোনো চিন্তা আমরা করি না।

সর্বশেষ
জনপ্রিয়