ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

এতদিন সিঙ্গাপুরে কী করছেন মির্জা ফখরুল?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ২১ মার্চ ২০২৪  

এতদিন সিঙ্গাপুরে কী করছেন মির্জা ফখরুল?

এতদিন সিঙ্গাপুরে কী করছেন মির্জা ফখরুল?

কারাগার থেকে মুক্ত হয়েই গত ৪ মার্চ স্বাস্থ্য পরীক্ষার নাম করে সিঙ্গাপুরে পাড়ি জমিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাঁর একান্ত সহকারী ইউনুস আলী জানান, বিএনপি মহাসচিব সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। চিকিৎসকদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষে মির্জা ফখরুল দেশে ফিরবেন বলেও জানিয়েছিলেন ইউনুস আলী।

কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ফখরুলের স্বাস্থ্য পরীক্ষা হয়ে গেছে যাবার দুদিনের মধ্যেই। তাহলে প্রশ্ন হলো সবাইকে স্বাস্থ্য পরীক্ষার কথা বলে এতদিন সেখানে কী করছেন মির্জা ফখরুল? কেউ কেউ বলতে পারেন তার খুশি তিনি ঘুরে বেড়াচ্ছেন; কিন্তু বিষয়টি দেখতে যতটা সহজ মনে হচ্ছে ততটা সহজ নয়।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক শীর্ষ নেতা জানান, তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী দেশে নতুন করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে নতুন নীলনকশা আঁকার কাজ চলছে সিঙ্গাপুরে। সেই কাজগুলোকেই তদারকি করছেন মির্জা ফখরুল।

সূত্র আরও জানায়, গত এক সপ্তাহে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি সন্ত্রাসী সংগঠনের সাথে বৈঠক করেছেন মির্জা ফখরুল। প্রতিটি মিটিংএ ভিডিওকলে যুক্ত ছিলেন তারেক রহমানও। বৈঠকগুলোতে টাকার যোগান, নৈরাজ্যের পরিকল্পনা এবং কাজের দায়িত্ব বণ্টন করা হয়েছে। ফখরুল দেশে ফিরলে যে পরিকল্পনাগুলোর বাস্তবায়ন শুরু হবে একটু একটু করে।

উল্লেখ্য, অসুস্থতার কারণ দেখিয়ে আদালত থেকে বিশেষ সহানুভূতি নিয়ে জামিন পেয়েছিলেন মির্জা ফখরুল। কিন্তু বেরিয়ে সেই পুরোনো চরিত্রে আবারও অবতীর্ণ হলেন বিএনপি নামক সন্ত্রাসী দলের মাহসচিব মির্জা ফখরুল। তাঁদের এই সব আচরণকে দেশবাসী কোনদিন ক্ষমা করেনি, করবেও না।

সর্বশেষ
জনপ্রিয়