ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

যেখানে ২৫ কোটির স্টার্ককে পেছনে ফেললেন দুই কোটির মুস্তাফিজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৭, ১০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:৫৬, ১০ এপ্রিল ২০২৪

যেখানে ২৫ কোটির স্টার্ককে পেছনে ফেললেন দুই কোটির মুস্তাফিজ

যেখানে ২৫ কোটির স্টার্ককে পেছনে ফেললেন দুই কোটির মুস্তাফিজ

চলমান আইপিএলের উড়ন্ত ফর্মে আছেন মুস্তাফিজুর রহমান। এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়েছে মাঠ মাতাচ্ছেন তিনি। এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে শিকার করেছেন ৯ উইকেট। এতে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে পার্পল ক্যাপও এখন তার।

যদিও দুবাইয়ে অনুষ্ঠিত মিনি নিলামে মুস্তাফিজকে ভিত্তি মূল্য দুই কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল চেন্নাই। আইপিএলের নিলাম চলাকালীন অবশ্য অফফর্মেই ছিলেন টাইগার পেসার। তবুও তাকে ঠিকই দলে টানে পাঁচবারের চ্যাম্পিয়নরা। একাদশে সুযোগ পেয়ে চেন্নাইয়ের সেই আস্থার প্রতিদানও দিচ্ছেন দ্য ফিজ।  তবে মুদ্রার উল্টো পিঠ দেখতে হচ্ছে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা পাওয়া মিচেল স্টার্ককে। চলমান আসরে বল হাতে নিজেকে এখনো প্রমাণ করতে পারেননি এই অজি পেসার।  স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভেড়ায় কলকাতা। সেই হিসেবে বল প্রতি তিনি পাচ্ছেন প্রায় ৭ লাখ রূপি। কিন্তু তার মূল কাজ উইকেট শিকার। আর তাতেই হোঁচট খাচ্ছেন বারবার। স্বাভাবিকভাবেই তার ফর্ম নিয়ে উঠছে প্রশ্ন। 

ফিজ এবং স্টার্কের সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই সাজানো হয়েছিল সোমবারের আইপিএল ফ্যানপোল। যেখানে প্রশ্ন রাখা হয়েছিল, কোন বাঁহাতি পেসার বেশি উইকেট পাবেন? তাতে উত্তর দেওয়ার সুযোগ ছিল স্টার্ক এবং ফিজকে নিয়ে। দুজনের ক্রিকেট ক্যারিয়ার বিবেচনায় মুস্তাফিজের চেয়ে বেশ এগিয়ে স্টার্ক।

তবে সবাইকে অবাক করে দিয়ে দর্শকরা বেছে নিয়েছেন ফিজের নামটাই। ঐ ফ্যানপোলে ৭৭ শতাংশ মানুষের বিশ্বাস স্টার্কের তুলনায় বেশি উইকেট পাবেন কাটার মাস্টার। বাকি ২৩ শতাংশ ভোট গিয়েছে স্টার্কের নামের পাশে।

সর্বশেষ
জনপ্রিয়