ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বিপিএলে যেদিন থেকে খেলবেন সাকিব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৮, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:১৯, ১৮ জানুয়ারি ২০২৪

বিপিএলে যেদিন থেকে খেলবেন সাকিব

বিপিএলে যেদিন থেকে খেলবেন সাকিব

বিশ্বকাপের মাঝপথে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান। এরপর প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন টাইগার অধিনায়ক। নতুন করে আবার খেলায় ফিরতে তিনি কতটা ব্যাকুল, সেটা তার সাম্প্রতিক অনুশীলনেই টের পাওয়া গেছে।তবুও বিপিএল শুরুর আগমুহূর্তে চোখের রেটিনার সমস্যা সাকিবের সেই আগ্রহে ব্যাঘাত ঘটিয়েছে। তাকে বিপিএলের শুরু থেকেই পাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে প্রথম ম্যাচ থেকেই রংপুর রাইডার্সের হয়ে খেলার কথা জানিয়েছেন সাকিব।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে রংপুর রাইডার্স বিশ্বসেরা অলরাউন্ডারের একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে সাকিবকে বলতে শোনা যায়, ‘সব ঠিক, ডাক্তারের চেক-আপ ডান (সম্পন্ন)। এখন ফ্লাইট ব্যাক করব। আশা করি কোনো সমস্যা হবে না, প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব।’

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। টাইগার অধিনায়কের মূলত রেটিনার সমস্যা। কখনো বাড়ে, আবার কখনো কমে। বিপিএল শুরুর আগে আবারও সেই সমস্যায় বাড়ায় গত রোববার রংপুর রাইডার্সের অনুশীলনে চশমা পরে নেমেছিলেন তিনি।

চোখের জন্য প্রাথমিকভাবে দেশে চিকিৎসা নেন সাকিব। পরে ওইদিন রাতেই উন্নত চিকিৎসার জন্য তিনি লন্ডনের উড়াল দেন তিনি। এদিকে আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি।

প্রায় দেড় মাসের এই আসর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১ মার্চ। বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলা সাকিব এবার নাম লিখিয়েছেন রংপুর রাইডার্সে। আসর শুরুর দ্বিতীয় দিনেই (২০ জানুয়ারি) সাকিবের রংপুর নিজেদের প্রথম ম্যাচে তামিম ইকবালের দল বরিশালের মুখোমুখি হবে।

এবারের আসরেও সাকিবকে নেতৃত্বে দেখা যাওয়ার সম্ভাবনা ছিল। তবে বিপিএলে দায়িত্ব নিয়ে নিজের ওপর চাপ বাড়াতে চান না সাকিব। তিনি অনিচ্ছা প্রকাশ করায় রংপুর নেতৃত্বের জন্য নুরুল হাসান সোহানকে বেছে নিয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়