ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

নিজেকেই ভোট দেননি মেসি, কার ঝুলিতে তার ভোট?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ১৬ জানুয়ারি ২০২৪  

নিজেকেই ভোট দেননি মেসি, কার ঝুলিতে তার ভোট?

নিজেকেই ভোট দেননি মেসি, কার ঝুলিতে তার ভোট?

২০২৩ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি ‘দা বেস্ট ফিফা মেনস প্লেয়ার অ্যাওয়ার্ড’ জিতেছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ডকে পেছনে ফেলে অষ্টমবারের মতো এ স্বীকৃতি উঁচিয়ে ধরেছেন আলবিসেলেস্তে মহানায়ক। যদিও অনুষ্ঠানে মেসি নিজে ছিলেন না। তার বদলে পুরস্কার গ্রহণ করেছেন থিয়েরি অঁরি।

মেসি নিজেই হয়তো বিশ্বাস করতে চাননি এমন কিছু। এদিন লন্ডনে উপস্থিত ছিলেন না তিনি। ব্যস্ত ছিলেন ইন্টার মায়ামির দলীয় ট্রেনিংয়ে। মেসি যে নিজেই কিঞ্চিৎ অপ্রস্তুত ছিলেন, তারই নমুনা যেন এটি। 

এর আগে উয়েফা বর্ষসেরার ক্ষেত্রে মনোনয়ন পেলেও তাতে উপস্থিত হননি তিনি। সেবার সেরার পুরস্কার পেয়েছিলেন আর্লিং হালান্ড। এমনকি এবারও ফিফার সেরার মঞ্চে হালান্ডই ছিলেন ফেবারিট। তবে শেষ পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যকবার শীর্ষে থাকার সুবাদে মেসিই জিতেছেন ফিফা দ্য বেস্টের পুরস্কার। 

জানা গেছে, আর্লিং হালান্ডের সঙ্গে ৪৮ পয়েন্ট নিয়ে টাই হলেও, মেসি সর্বোচ্চ ১০৭ বার ৫ পয়েন্টের ভোট পেয়েছেন। যেখানে হালান্ড পেয়েছেন ৬৪ বার। এতেই সেরার পুরস্কার চলে যায় আর্জেন্টাইন অধিনায়কের হাতে। 

তবে বিষ্ময়ের ব্যাপার, অধিনায়ক হিসেবে সেরার ভোট দিতে গিয়ে নিজেকেই ভোট দেননি মেসি। সেরা তিনের জন্য সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকেও বেছে নেননি তিনি। বরং প্রতিদ্বন্দ্বী হালান্ডকেই দিয়েছেন ভোট। সেরার ভোটে মেসির সেরা তিন ছিলেন হালান্ড, এমবাপ্পে এবং আলভারেজ। 

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের প্রথম ভোট অবশ্য শিষ্য মেসির জন্যই রেখে দিয়েছেন। সেরার লড়াইয়ে তিনি ভোট দিয়েছেন মেসি, আলভারেজ এবং এমবাপ্পেকে। এমনকি ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজও ভোট দিয়েছেন মেসিকেই। তার সেরা তিনে ছিলেন লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইন এবং আর্লিং হালান্ড। 

সর্বশেষ
জনপ্রিয়