ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

দলের ভিতরে বিভেদ নয় : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১৩, ২২ মার্চ ২০২৪  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আসন্ন উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। সেজন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এখানে সবাই অংশগ্রহণ করতে পারবে। দলের ভিতরে কোনো ধরনের বিভেদ সৃষ্টি করা যাবে না। জনগণ যাকে খুশি ভোট দিয়ে নির্বাচিত করবে। গতকাল গণভবনে দেশের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মী সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। সাক্ষাৎ করা একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। একই সঙ্গে দলীয় কোন্দল নিরসন, দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় দলের সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা দিয়েছেন তিনি। বেলা পৌনে ১১টা থেকে ৪টা পর্যন্ত প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি, পৌর মেয়র ও সাবেক ছাত্রনেতা। এর মধ্যে ছিলেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, রেলমন্ত্রী জিল্লুল হাকিম, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, দলের কেন্দ্রীয় সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা।

এ ছাড়া যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সরোয়ার ডেইজি, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহির এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলী সুমন, কুষ্টিয়ার আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি আ কা ম সরোয়ার জাহান বাদশা, ফরিদপুরের আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীসহ মোট ১৪২ জন নেতা-কর্মী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠক প্রসঙ্গে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল বলেন, বৈঠকে প্রসঙ্গক্রমে উপজেলা নির্বাচন নিয়েও কথা বলেছেন তিনি। দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সামনে উপজেলা নির্বাচন। এ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। উপজেলা নির্বাচন সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এখানে সবাই অংশগ্রহণ করতে পারবে। দলে কোনো মতবিরোধ রাখা যাবে না।’ রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন বলেন, ‘বৈঠকে প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রসঙ্গে কথা বলছেন। এ ছাড়া ৩০ মার্চ রংপুর বিভাগ আওয়ামী লীগের নেতাদের ঢাকায় ডাকা হয়েছে।’

সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে কক্সবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল বলেন, ‘নেত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে উপজেলা নির্বাচন নিয়ে কথা বলেছি।’ যুব মহিলা লীগ সভাপতি আলেয়া সরোয়ার ডেইজী বলেন, ‘৬ জুলাই আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির বিষয়ে নেত্রীকে অবহিত করেছি। আমাদের সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেছি। যেসব জায়গায় কমিটি নেই বা ২০০৯-১০, ২০১২-১৩ সালের পর আর সম্মেলন হয়নি সেগুলোর সম্মেলন করার কথা নেত্রীকে বলেছি। তিনি আমাদের সেগুলো করতে বলেছেন। ঢাকা মহানগরীর কমিটিতে যেন বিতর্কিতরা না আসতে পারেন এজন্য কেন্দ্রীয় কমিটির সঙ্গে সমন্বয় করে যেন করা হয় সে বিষয়ে নেত্রীকে জানিয়েছি।’

গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা : বৈঠকসূত্র জানান, রেলমন্ত্রী জিল্লুল হাকিম আসন্ন ঈদযাত্রা ও রেলের কর্মযজ্ঞ নিয়ে কথা বলেন। প্রসঙ্গক্রমে রেল নিয়ে নানা সময়ে নানা ধরনের গুজব হয় বলেও জানান প্রধানমন্ত্রীকে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারাই গুজব সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গুজব সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ
জনপ্রিয়