ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তিনি থাকার পরও দলে স্টিভ রোডস, কীভাবে দেখছেন সালাউদ্দিন?

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১০, ১৭ জানুয়ারি ২০২২  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়ানস হেড কোচ হিসেবে চেয়েছিল মোহাম্মদ সালাউদ্দিনকেই। কিন্তু গোপন সূত্রের খবর, দেশসেরা এই কোচ প্রথমে সম্মতি না দেওয়ায় স্টিভ রোডসের সঙ্গে যোগাযোগ করে ফ্র্যাঞ্জাইজিটি।

পরে সালাউদ্দিনের সঙ্গে বনিবনা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানসের। তিনিই হেড কোচের দায়িত্ব পেয়েছেন। ফলে ৫৭ বছর বয়সী রোডসকে রাখা হয়েছে দলের পরামর্শক হিসেবে।

রোডস দলের সঙ্গে যোগও দিয়েছেন। বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে সফল একটি অধ্যায় কাটানো সাবেক এই ইংলিশম্যানের এভাবে অন্তর্ভূক্তিকে কিভাবে দেখছেন সালাউদ্দিন?

তিনি হেড কোচ হিসেবে থাকছেন, রোডসের দায়িত্ব আসলে কী হবে? তার সঙ্গে কাজ করার বিষয়টিকে অবশ্য ইতিবাচক হিসেবেই নিচ্ছেন দেশসেরা কোচ।

সালাউদ্দিন বলেন, 'যদি এমন কিছু হয়, যাতে কিনা দলের লাভ। আমার মনে হয়, এটা খারাপ কিছু না। কারণ উনি অনেক অভিজ্ঞ কোচ। বাংলাদেশ দলেরও কোচ ছিলেন। আমার মনে হয়, বাংলাদেশের অন্যতম সফল কোচও ছিলেন তিনি। তার মাথা থেকে অনেক ভালো কিছু আসতে পারে।'

রোডসের কাছ থেকে শিখতেও আপত্তি নেই সালাউদ্দিনের। তার কথা, 'সে যেহেতু আমাদের পরামর্শক হিসেবে আসছে। আমিও মনে হয় তার কাছ থেকে অনেক কিছু শিখতে পারব। যদি কারও কাছ থেকে কিছু নেওয়া যায়, তবে মন্দ কী!'প্রথম দিন দলের ক্রিকেটারদের নিয়ে অনুশীলনে দেখা গেছে রোডসকে। সেই অভিজ্ঞতা কেমন ছিল? সালাউদ্দিনের উত্তর, 'সে খুবই ভালো মানুষ। দল নিয়ে রোমাঞ্চিত। সে খুব ভালো কিছু পরামর্শ দিয়েছে, কীভাবে কী করতে হবে, না হবে। যদি ভালো কিছু হয়, তবে সেটা ইতিবাচকভাবেই নেওয়া উচিত।'

সর্বশেষ
জনপ্রিয়