ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

টুইটার থেকে উঠে যাচ্ছে শব্দসীমা

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:২৭, ৭ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

মাইক্রোব্লগিং সাইট টুইটারে পোস্ট লেখা মানেই শব্দের মধ্যে সীমাবদ্ধতা। এ কারণে অনেকেই মনের মাধুরি মিশিয়ে লিখতে পারেন না। এ বিষয়টি চিন্তা করেই ‘টুইটার আর্টিকেলস’ নামে নতুন একটি ফিচার তৈরিতে কাজ করছে মাইক্রোব্লগিং সাইটটি।

প্রযুক্তি বিষয়ক তথ্য ফাঁস করার জন্য জনপ্রিয় হয়ে উঠা জেন মাঞ্চুন ওং টুইটারের এই নতুন ফিচার নিয়ে তথ্য প্রকাশ করেছেন। টুইটারের আর্টিকেলগুলি টুইটারে দেখতে কেমন হতে পারে তা নিয়ে চলতি সপ্তাহে একটি স্ক্রিনশট প্রকাশ করেছেন ওং।

বর্তমানে টুইটার ব্যবহারকারীকে ২৮০ শব্দের মধ্যেই যে কোনো পোস্ট দিতে হয়। ‘টুইটার আর্টিকেলস’ সবার জন্য উন্মুক্ত হলে টুইটার ব্যবহারকারীরা আরো বড় পোস্ট লিখতে পারবেন।

জেন মাঞ্চুন ওং বলেন, ‘টুইটার এখন ‘টুইটার আর্টিকেল’ নিয়ে কাজ করছে। ফলে খুব শিগগিরই প্লাটফর্মটিতে নতুন একটি ফিচার যুক্ত হবে।

তিনি বলেনন, টুইটার আর্টিকেলের অনেক সম্ভাবনা রয়েছে। যদিও স্ক্রিনশটের মাধ্যমে অনেক কিছুই বিস্তারিত জানা যায় না। তবে এর মাধ্যমে বোঝা যাচ্ছে যে টুইটার অ্যাপের মধ্যে নিজস্ব বিভাগ থাকবে।

২০০৬ সালে টুইটার চালুর সময় সর্বোচ্চ ১৪০ শব্দের মধ্যে টুইট লিখতে হতো। পরবর্তীতে ২০১৮ সালে টুইটার ব্যবহারকারীদের মনের কথা আরো ভালোভাবে ব্যাক্ত করার সুবিদার্ধে শব্দসীমার সংখ্যা দ্বিগুন করে ২৮০তে উন্নীত করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়