ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চালু হলো ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়া ‘ট্রুথ সোশ্যাল’

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৫:২১, ২২ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চালু করেছেন নতুন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। এর নাম দিয়েছেন ‘ট্রুথ সোশ্যাল’। আপাতত অ্যাপলের অ্যাপ স্টোরে সীমিত পরিসরে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়েছে অ্যাপটি।

গত বছর টুইটার, ফেসবুক এবং ইউটিউব থেকে নিষিদ্ধ হওয়ার পর টুইটারের আদলেই এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি তৈরি করেছেন ট্রাম্প। আগামী মার্চের শেষের দিকে ট্রুথ সোশ্যাল পুরোদমে কার্যকরের প্রত্যাশা করছেন প্রকল্পটির প্রধান ও সাবেক কংগ্রেস সদস্য ডেভিন নানস।

জানা গেছে, ট্রুথ সোশ্যালের প্রাথমিক ব্যবহারকারীরা অ্যাকাউন্ট নিবন্ধনের সময় বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়েছেন। নিবন্ধনের চেষ্টাকারী কয়েকজনকে বলা হয়েছিল, ‘বিপুল চাহিদার কারণে আমরা আপানাদেরকে অপেক্ষমান তালিকায় রাখলাম।’

ট্রাম্পের মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি) তৈরি করা এই ট্রুথ সোশ্যাল প্রাথমিকভাবে ৫০০ জন বিটা টেস্টার ব্যবহার করে দেখেছেন। গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্পের বড় পুত্র ডোনাল্ড ট্রাম্প জেআর ট্রুথ সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ট্রাম্পের লেখা প্রথম পোস্টের একটি স্ক্রিনশট প্রকাশ করেন।

টুইটার ও ফেসবুকের মতো সাইটগুলোর ‘সেন্সরশিপ’ এড়িয়ে চলতে চান, তাদের জন্যই ট্রুথ সোশ্যাল।  অ্যাপলের অ্যাপ স্টোর থেকে পাওয়া তথ্যানুুযায়ি, ট্রুথ সোশ্যাল এরই মধ্যে ‘বাগ ফিক্সের’ জন্য একটি আপডেট করেছে। বর্তমানে এটি ১.০.১ সংস্করণে রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়