ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

এক ম্যাচে মুস্তাফিজের দুই রেকর্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ২ এপ্রিল ২০২৪  

এক ম্যাচে মুস্তাফিজের দুই রেকর্ড

এক ম্যাচে মুস্তাফিজের দুই রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ সময় কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। রোববার দলটির হয়ে টানা তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন এই টাইগার পেসার। এদিন আগের দুই ম্যাচের মতো আলো ছড়াতে পারেননি দ্য ফিজ। 

বিশাখাপত্তমে আসরের ১৩তম ম্যাচে দিল্লি ক্যাপিটালের মুখোমুখি হয় চেন্নাই। আগেই ধারণা করা হচ্ছিল, এই উইকেটে বেশ রান হবে। ম্যাচজুড়েও সেটির প্রমাণও দিয়েছিলেন দিল্লির ব্যাটাররা। স্বাগতিক ব্যাটারদের ঝড়ে বাদ পড়েননি বাংলাদেশি পেসারও।

তবে এদিন এক উইকেট শিকার করে জোড়া রেকর্ড গড়েছেন দ্য ফিজ। এদিন স্বীকৃতি টি-২০তে তিনশ উইকেট পাওয়ার কীর্তি গড়েছেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই মাইলফলকে নাম লিখিয়েছেন তিনি।

প্রথম বাংলাদেশি হিসেবে টি-২০তে প্রথম তিনশ উইকেটের মাইলফলক পেরিয়েছেন সাকিব আল হাসান। তবে দ্রুততম বোলার হিসেবে এই রেকর্ড গড়েছেন ফিজ। সাকিবের চেয়ে ১৮ ম্যাচ কম খেলে এই রেকর্ড গড়েছেন মুস্তাফিজ। ৩০০ উইকেটে পৌঁছাতে সাকিবের লেগেছিল ২৬১ টি-২০ ম্যাচ।

এদিকে সবচেয়ে কম বয়সী টাইগার বোলার হিসেবে ৩০০ উইকেট পেয়েছেন ফিজ। ২৮ বছরে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি। অন্যদিকে ৩১ বছর বয়সে তিনশতম টি-২০ উইকেট পেয়েছেন সাকিব। সবমিলিয়ে ৪২৮ ম্যাচে সাকিবের শিকার ৪৮২ উইকেট।

উল্লেখ্য, রোববার (৩১ মার্চ) আগে ব্যাট করতে নেমে চেন্নাইকে ১৯১ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি ক্যাপিটালস। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান তুলে চেন্নাই। এতে ২০ রানে জয় পায় দিল্লি। ফলে টানা দুই জয়ের পর হারের তিক্ত স্বাদ পেলো চেন্নাই।

সর্বশেষ
জনপ্রিয়