ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অভিষেক ম্যাচে নেমেই অন্যরকম সেঞ্চুরি করলেন নাঈম

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ৯ জানুয়ারি ২০২২  

মোহাম্মদ নাঈম

মোহাম্মদ নাঈম

অভিষেক ম্যাচ খেলতে নেমেই অন্য রকম সেঞ্চুরি করলেন বাংলাদেশের মোহাম্মদ নাঈম। আজ থেকে ক্রাইস্টচার্চে শুরু হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষটি।

এ ম্যাচে অভিষেক হয়েছে বাংলাদেশের ওপেনার বাঁ-হাতি ব্যাটার মোহাম্মদ নাইমের। অভিষেক হওয়া বাংলাদেশের শততম টেস্ট খেলোয়াড় হলেন নাইম।

নাইমের এই কীর্তিতে বাংলাদেশের আর কোন ক্রিকেটারের ভাগ বসানোর সুযোগ পাবেন না। তাই এই অনন্য কীর্তিটির মালিক সারাজীবন নাইমই থাকবেন।

ক্রাইস্টচার্চে এমন কীর্তির দিন একটি ক্যাচ নিয়েছেন নাইম। নিউজিল্যান্ডের পতন হওয়া একমাত্র ব্যাটার উইল ইয়ংয়ের ক্যাচ নেন নাইম। বোলার ছিলেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম।

দেশের হয়ে ২টি ওয়ানডে ও ৩২টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে নাইমের। ঘরোয়া আসরে ৬টি প্রথম শ্রেনির ম্যাচ খেলেছেন নাইম। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৮৩ রান করেছেন তিনি। 

এদিকে কুঁচকির চোটের কারণে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে একাদশ থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। তার বদলি হিসেবে একাদশে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। আর এরই ফলে দীর্ঘ ১৬ বছর পর পঞ্চপাণ্ডব বিহীন টেস্ট খেলছে বাংলাদেশ।

সর্বশেষ
জনপ্রিয়