ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

সুখবর পেলেন বাংলাদেশের দুই বোলার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৪, ১৫ মে ২০২৪  

সুখবর পেলেন বাংলাদেশের দুই বোলার

সুখবর পেলেন বাংলাদেশের দুই বোলার

ভারত নারী দলের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী দল। ঘরের মাঠে এমন বাজে সিরিজ কাটানোর পরও ব্যাক্তিগত পারফরম্যান্সে উজ্বল ছিলেন মারুফা আক্তার ও নাহিদা আক্তার। এবার আইসিসি থেকে সুখবর পেলেন তারা।

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় দুই ধাপ করে উন্নতি করেছেন বাংলাদেশের এই দুই ক্রিকেটার। নারী ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে এ তথ্য জানিয়েছে আইসিসি।

আইসিসির মঙ্গলবার প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে হালনাগাদে ৫৯৮ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বোলারদের মধ্যে ২৭তম স্থানে আছেন মারুফা। সবশেষ ভারত সিরিজে ৪ ম্যাচ খেলা এই পেসার নিয়েছেন পাঁচ উইকেট।

বাঁহাতি স্পিনার নাহিদা এখন ৩১তম স্থানে। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের সবশেষটিতে গত বৃহস্পতিবার ২ উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। বাংলাদেশের বোলারদের মধ্যে তালিকায় সবার ওপরে রাবেয়া খান। হোয়াইটওয়াশড হওয়া ওই সিরিজে ৮ উইকেট নেওয়া এই লেগ স্পিনার আগের মতোই অষ্টম স্থানে।

বাংলাদেশের ব্যাটারদের অবনতি হয়েছে। দুই ধাপ পিছিয়ে ১৭ নম্বরে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৫ ধাপ নিচে নেমে ৫৩তম স্থানে মুর্শিদা খাতুন। শামীমা সুলতানা ও ফারজানা হক পিছিয়েছেন তিন ধাপ করে, আছেন যথাক্রমে ৭৬ ও ৭৭তম স্থানে।

সর্বশেষ
জনপ্রিয়