ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রায় ৩৯ হাজার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ২৮ অক্টোবর ২০২২  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রায় ৩৯ হাজার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রায় ৩৯ হাজার

শেষ হয়েছে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তির আবেদন প্রক্রিয়া। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ ভর্তিতে এ পর্যন্ত আবেদন করেছে ৩৮ হাজার ৮১০ জন। এর মধ্যে ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার ৪৮৫, ‘বি’ ইউনিটে ৯ হাজার ৩৭২ ও ‘সি’ ইউনিটে আবেদন পড়েছে ৫ হাজার ৯৫৩। এছাড়াও ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টে ৬৬৩ জন, ফাইন আর্টসে ৮১৬জন, থিয়েটারে ২৮৩ জন এবং মিউজিকে ২৯৩জন আবেদন করেছে। আগামী ৭ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম মেরিট লিস্ট প্রকাশিত হবে।

গতকাল বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমাদের প্রথম মেরিট লিস্ট আগামী ৭ নভেম্বর প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভর্তির আবেদনের জন্য আর সময় বাড়ানো হবে না। আমরা দ্রুত ভর্তি কার্যক্রম শেষ করার চেষ্টা করব।

গুচ্ছের টেকনিক্যাল কমিটির সূত্রে জানা যায়, গুচ্ছে এ পর্যন্ত ১ লাখ ৫৫ হাজারেরও বেশি আবেদন পড়েছে। এর মধ্যে যথাক্রমে ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ৮৫ হাজার, ‘বি’ ইউনিটে ৪৮ হাজার ও ‘সি’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার। এবার নিজস্ব পদ্ধতিতে মেরিট ও ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে গুচ্ছের অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো। গুচ্ছ পদ্ধতির অন্তর্ভুক্ত বিদ্যালয়গুলো তাদের নিজস্ব পদ্ধতিতে মেরিট প্রকাশের পাশাপাশি ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে। এক্ষেত্রে ভর্তি প্রক্রিয়ায় পূর্ব নির্দেশনাকেই অনুসরণ করতে হবে।

আরো জানা যায়, ইউনিট ভিত্তিক নয় এবারের আবেদন বিশ্ববিদ্যালয় ভিত্তিক। একটি নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে আবেদন করলে পৃথক ইউনিটের জন্য আবেদনের প্রয়োজন নেই। আবেদন প্রক্রিয়া শেষে পরবর্তীতে শিক্ষার্থীদের রেজাল্ট ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির মানদণ্ড অনুযায়ী শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

সর্বশেষ
জনপ্রিয়