ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

কাজে মনোযোগ দিতে চাই : মন্দিরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩০, ১৪ মে ২০২৪  

মন্দিরা চক্রবর্তী

মন্দিরা চক্রবর্তী

গেল ঈদে মুক্তি পায় গিয়াস উদ্দিন সেলিমের 'কাজলরেখা'। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। আর তার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন অভিনেতা শরিফুল রাজ। ইতোমধ্যে এই জুটির প্রেম র্চচা চলছে নেটদুনিয়ায়। যদিও এই বিষয়টি অস্বীকার করেছেন মন্দিরা। সেই গুঞ্জন না থামতেই এবার প্রেম করছেন বলে অকপটে স্বীকার করলেন এই অভিনেত্রী। 'কাজলরেখা' সিনেমার পাশাপাশি ব্যক্তিজীবন নিয়েও বেশ আলোচনায় মন্দিরা।সম্প্রতি দেশের একটি গণমাধ্যমে প্রেমের বিষয় নিয়ে কথা বলেন তিনি। অভিনেত্রী জানান, প্রেম করছেন তিনি। তবে কার সঙ্গে প্রেম করছেন, সেটা সাংবাদিকেরা যেন খুঁজে বের করেন। এর আগে রাজ প্রসঙ্গে মন্দিরা জানিয়েছিলেন, তারা দুজন ভালো বন্ধু, বিভিন্ন সময় এ কথা বলেও থাকেন মন্দিরা। তবে হঠাৎ করে তাদের দুজনের প্রেমের গুঞ্জনও নানাভাবে এসেছে।

অভিনেত্রী বলেন, 'আমরা খুবই ভালো বন্ধু। প্রেমটা হওয়ার সুযোগ নেই আসলে। বলতে পারি, সে আমার খুবই ভালো একজন বন্ধু হয়ে উঠেছে। শুটিংয়ের সময় সে আমার বন্ধু ছিল না। কারণ, তখন আমার সঙ্গে তার বেশি কথা হতো না, খুবই কম। আমাদের শুটিং হচ্ছিল ২০২২ সালে। এখন সে যে লাইফটা কাটাচ্ছে, তখন সে এই লাইফে ছিল না। তার তখন সন্তান হয়েছিল, সবকিছু মিলিয়ে সে তার মতো ছিল। তখন মাত্রই আমাদের প্রথম দেখা।'

মন্দিরা আরও বলেন, বাস্তব জীবনে প্রেম আছে, প্রেম ছাড়া তো একজন মানুষ থাকতে পারে না। আমি মনে করি, প্রত্যেক মানুষের জীবনে প্রেম থাকা জরুরি, প্রেম করা উচিত। প্রেম করলে মন ভালো থাকে, শরীরও ভালো থাকে। এখন বিয়ে করার কোনো ইনটেনশন একদম নেই, পরিবার থেকেও এখন প্রেশার নেই। এখন কাজে মনোযোগ দিতে চাই।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসে অভিনেত্রী বলেন, প্রেম তো করছি, কার সঙ্গে করছি, কীভাবে করছ্তি এটা সাংবাদিকদের দায়িত্ব খুঁজে বের করার। আপনারাই খুঁজে বের করুন।

এদিকে ঈদ উপলক্ষে গত ১১ এপ্রিল মুক্তি পেয়েছে মন্দিরা অভিনীত 'কাজলরেখা' সিনেমা। ছবিটি মুক্তির পর থেকে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে। কেউ কেউ এর ঐতিহাসিক প্রেক্ষাপট, লোকসংস্কৃতি তুলে ধরার প্রশংসা করছেন। আবার কেউ বলছেন নির্মাণটা ঠিকঠাক জমেনি! তবে সেসব ছাপিয়ে এবার 'কাজলরেখা' উঠল সোজা পাঠ্যসূচিতে তাও আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের।

খবরটা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্মাতা সেলিম। জানালেন, ঢাবির ইতিহাস বিভাগের মাস্টার্স শ্রেণির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে তার ছবিটি। 'মনপুরা' খ্যাত নির্মাতা বললেন, 'রিলিজের সপ্তাহ খানেক পর ইতিহাস বিভাগ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা ক'দিন আগে ছবিটা দেখেছে। এরপর এটিকে তাদের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়।'

এ বিষয়ে ঢাবির ইতিহাস বিভাগের অধ্যাপক ও সংশ্লিষ্ট কোর্সের শিক্ষক আকসাদুল আলম এর সত্যতা নিশ্চিত করেছেন। তার ভাষ্য, 'মধ্যযুগের বাংলা সংস্কৃতির যেসব উৎস রয়েছে, তার মধ্যে একটি হলো মৈমনসিং গীতিকা। সেটারই একটি অংশ হলো কাজলরেখা। যা এখন সিনেমায় রূপ পেয়েছে। তো ইতিহাসের এই উৎসের একটা উদাহরণ হিসেবে আমরা 'কাজলরেখা' ছবিটিকে অন্তর্ভুক্ত করেছি।'

প্রসঙ্গত, আগামী ঈদে 'নীলচক্র' নামে একটি চলচ্চিত্র মুক্তির কথা রয়েছে মন্দিরার। সিনেমায় আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। পাশাপাশি এরই মধ্যে নতুন আরেকটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধও হয়েছেন তিনি। তবে এই মুহূর্তে সিনেমা সম্পর্কে কিছু জানানো নিষেধ আছে বলেও জানান এই অভিনেত্রী।

সর্বশেষ
জনপ্রিয়