ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ঈদে রোশান বুবলীর রিভেঞ্জ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ১১ জুন ২০২৪  

ঈদে রোশান বুবলীর রিভেঞ্জ

ঈদে রোশান বুবলীর রিভেঞ্জ

বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রী শবনম বুবলী। টানা কয়েক ঈদেই তার একাধিক অভিনীত সিনেমা মুক্তি পাওয়ায় বেশ ফর্মে রয়েছেন তিনি। চলতি বছর ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল ‘দেয়ালের দেশ’ ও ‘মায়া’ নামে দুটি সিনেমা। গত বছর দুই ঈদে মুক্তি পায় এই অভিনেত্রীর ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘লোকাল’, ‘প্রহেলিকা’ ও ‘ক্যাসিনো’। ক্যারিয়ার গ্রাফে দেখা যাচ্ছে, প্রায় প্রত্যেক ঈদেই একাধিক সিনেমা নিয়ে হাজির হচ্ছেন বুবলী। বরাবরই ঈদে প্রেক্ষাগৃহ নিজের দখলেই রেখেছেন এ নায়িকা। তবে এবার কিছুটা অনিশ্চয়তায় ছিলেন বুবলী ও তার ভক্তরা। এবারও বুবলীর ‘জংলী’ ও ‘রিভেঞ্জ’  নামে দুটি সিনেমা মুক্তি পাওয়ার কথা ছিল। 

সিয়ামের সঙ্গে জুটি বেঁধে এ ঈদে মাঠে লড়াই করার টার্গেটেই নির্মাণ কাজ চলছিল সিনেমাটির। কিন্তু হঠাৎ করেই পরিচালক ঘোষণা দেন ঈদে ‘জংলী’ মুক্তি পাচ্ছে না। তাতেই হতাশ হয়ে পড়েন বুবলী ভক্তরা। তবে শেষ খবরে জানা যাচ্ছে, আসন্ন ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে তিনটি সিনেমা। এর মধ্যে শাকিব খান অভিনীত ‘তুফান’ ও রোশান-বুবলী জুটির ‘রিভেঞ্জ’ নিয়ে প্রেক্ষাগৃহ মালিকদের আগ্রহই সবচেয়ে বেশি। এ ছাড়া আরো একটি সিনেমা ‘ময়ূরাক্ষী’ সিনেমা। 

শাকিব খানের ‘তুফান’-এর সঙ্গে পাল্লা দিতে জিয়াউল রোশানের সঙ্গে জুটি বেঁধে বুবলী ‘রিভেঞ্জ’ নামে একটি সিনেমায় দেখা দিবেন। এটি পরিচালনা করেছেন মোহাম্মদ ইকবাল। ঈদে সিনেমাটি মুক্তির প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান পরিচালক। এরই মধ্যে পেয়েছেন সেন্সর সনদ। অবশ্য এর আগেও এ সিনেমা মুক্তির ঘোষণা দিয়েও পিছিয়ে গিয়েছে। তবে এবারের ঈদে মুক্তির নিশ্চয়তা দিয়েছেন নির্মাতা। তিনি বলেন, অনেক দিন ধরে রিভেঞ্জ মুক্তির জন্য সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আসছে ঈদুল আজহায় মুক্তির পরিকল্পনা করেছি। ইতোমধ্যে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছি। ঈদের চেয়ে ভালো সময় আর পাওয়া যাবে না। আমি সবসময় বড় সিনেমার সঙ্গে পাল্লা দিতে চাই। এবারও তাই হবে।

ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ‘তুফান’ আনকাট সেন্সর পেয়েছে। বুধবার (৫ জুন) দুপুরে সেন্সর সার্টিফিকেট হাতে পেয়েছেন সিনেমাটির সংশ্লিষ্টরা। বিষয়টি নিশ্চত করেন সেন্সর বোর্ড সদস্য ও নির্মাতা কাজী হায়াত। এ প্রসঙ্গে গণমাধ্যমে তিনি বলেন, ‘তুফান’ সিনেমা সেন্সর বোর্ড থেকে আনকাট মুক্তির অনুমতি পেয়েছে। তবে রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমাটি নানা কারণে সমালোচনায়। রয়েছে রেন্টাল জটিলতা। সিনেমাটি নিয়ে স্বস্তিতে নেই কেউ-ই।  

সে দিক দিয়ে ফুরফুরে মেজাজে আলোচিত প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল। ঈদে মুক্তি পাবে তার পরিচালিত ‘রিভেঞ্জ’ সিনেমাটি। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইকবালের সিনেমাটিতে অভিনয় করেছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার এবং অভিনেতা কাজী হায়াৎ। ‘রিভেঞ্জ’ এগিয়ে রেখে ‘তুফান’ নিয়ে মন্তব্য করতে নারাজ সেন্সর বোর্ডের এই সদস্য। ‘তুফান’ নিয়ে কাজী হায়াৎ করেছেন ইঙ্গিতপূর্ণ মন্তব্যও। 

ইকবালের প্রকাশিত একটি ভিডিওতে কাজী হায়াৎ বলেন, এই মুহূর্তে রিলিজ হওয়ার পূর্বে দুটি সিনেমা সম্পর্কে যদি মন্তব্য করি তাহলে সেগুলো খুব খারাপ হবে। তবে আমার ব্যক্তিগত ভালো লাগা, না লাগা বিষয় আছে কিন্তু। অ্যাকশন সিনেমা শুধু মারামারি গোলাগুলি থাকলেই হয় না। অ্যাকশন সিনেমায় অ্যাকশন একটা ফরম্যাট থাকে। সিনেমাটিতে তিনি অভিনয় করেছেন জানিয়ে বলেন, 'যেহেতু আমি অভিনয় করেছি অবশ্যই আমাকে ভালো বলতে হবে কিন্তু সে হিসেবে নয়, আসলেই আমার ভালো লেগেছে সিনেমাটা। আমার মনে হয় এই সিনেমাটা ঈদে দর্শকদের পছন্দ হবে। আর ‘তুফান’ সম্পর্কে আমি কোনো মন্তব্য করতে রাজি না। কারণ, এখানে অনেক হল মালিকের প্রশ্ন জড়িত। বুকিংয়ের প্রশ্ন জড়িত, ব্যবসার প্রশ্ন জড়িত। সেহেতু 'তুফান' নিয়ে আমি কোনো কথা বলতে চাই না।

যোগ করে কাজী হায়াৎ বলেন, আমি শুধু আমার সিনেমা, যেটায় আমি অভিনয় করেছি সেটা নিয়েই বলব। আমি মনে করি 'রিভেঞ্জ' আমার সিনেমা। আমার ছোট ভাই ইকবাল পরিচালনা করেছে। ইকবাল পরিচালনা করলেও আমি মনে করি এটা আমার সিনেমা। তাই আমার সিনেমা সম্পর্কে বললাম। দর্শক হিসেবে হলে বসে সিনেমাটি দেখতে আমার কোথাও একঘেয়েমি ফিল হয়নি। সিনেমাটি ভালো হয়েছে। সিনেমাটি দর্শকদেরও ভালো লাগবে। আপনারা যারা দর্শক আছেন তাদেরকে অনুরোধ করব হলে গিয়ে 'রিভেঞ্জ' সিনেমাটি দেখবেন।

অ্যাকশনধর্মী ‘রিভেঞ্জ’ সিনেমায় রোশান হাজির হচ্ছেন প্রধান চরিত্রে। সিনেমাটিতে বুবলী অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার ভূমিকায়। সুনান মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, দীপা খন্দকার, সীমান্ত প্রমুখ।

জিয়াউল রোশান বলেন, এটা একদম অ্যাকশন ফিল্ম। চমৎকার একটা গল্পের ছবি। পারিবারিক গল্প, প্রবাসীর গল্পের সংমিশ্রণ আছে। গল্পটা দর্শকদের পর্দায় ধরে রাখবে বলে বিশ্বাস করি। অ্যাকশন ফিল্ম আমার নিজের খুব পছন্দ, তা ছাড়া আমি মনে প্রাণে বিশ্বাস করি, আমার অ্যাকশন সিনেমার আলাদা একটা দর্শক আছে। তাদের কাছে এই ছবিটা অনেক ভালো লাগবে। মনে হচ্ছে, ছবিটা দর্শক টানবে।

সিনেমাটি নিয়ে তার প্রত্যাশাও অনেক বেশি, এমনটা জানিয়ে এই নায়ক আরো বলেন, বেপরোয়া সিনেমার পর এটা আমার ফুল ফ্লেজড অ্যাকশন সিনেমা। অ্যাকশন করতে বরাবরই আমি অনেক উপভোগ করি। এই ছবিটা নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি। আমার সর্বশেষ যে সিনেমাটি মুক্তি পেয়েছে আমি কিন্তু সেটা দেখিনি, দেখতে যাইওনি। কিন্তু এই ছবিটা নিয়ে আমার আগ্রহ রয়েছে। আমি স্ট্রংলি বিশ্বাস করি, এখন পর্যন্ত ইকবাল ভাইয়ের (পরিচালক) যতগুলো সিনেমা রিলিজ হয়েছে এর মধ্যে এই সিনেমাটি তার সেরা নির্মাণ। উনার আগের সিনেমাগুলো দর্শক কতটা পছন্দ করেছে জানি না কিন্তু এই ছবিটা দর্শক পছন্দ করবে।

চিত্রনায়িকা শবনম বুবলী ডেইলি বাংলাদেশকে বলেন, সিনেমাটি নিয়ে আমি বেশ আশাবাদী। ভালো হবে। এটার গল্প অনেক সুন্দর। দর্শক সিনেমা হলে বসে জমিয়ে দেখবে আমি বিশ্বাস করি।

এ সিনেমায় নিজের চরিত্র নিয়ে বুবলী আরো বলেন, আমাকে তো পুলিশ হিসেবে দেখা গেছে ইতোমধ্যে। এখন রিভেঞ্জ-এ গল্প কই গড়াবে সেটা জানিনা। সেটা দর্শক সিনবেমা হলে বুঝতে পারবে।

অন্য ছবির সঙ্গে এই ছবিটি কতটুকু প্রতিযোগিতা করতে পারবে বলে মনে করছেন, এমন প্রশ্নে এ অভিনেত্রী আরও বলেন, তুফানের ট্রেলার দেখেছি, এটা একদম কমার্শিয়াল সিনেমা। আমাদের সিনেমাটিও একদম কমার্শিয়াল। রিভেঞ্জ ঈদেরই ছবি। নাচে-গানে ভরপুর মসলাদার সিনেমা যেখানে ড্যান্স আইটেম আছে, ধুম ধারাক্কা অ্যাকশন আছে। ঈদের আনন্দের জন্য একটা ছবিতে যা যা থাকা দরকার তার সবকিছুই এটাতে আছে।

অন্যদিকে, ‘তুফান’ সিনেমায় শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই। এবারের ‘তুফান’ সিনেমার টার্নিং পয়েন্ট চঞ্চল চৌধুরী, যেখানে তাকে দেখা যাবে নতুন ইউনিক চরিত্রে।

সর্বশেষ
জনপ্রিয়