ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ইকুয়েডরের বিরুদ্ধে ঘাম ঝরানো জয় আর্জেন্টিনার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৭, ১০ জুন ২০২৪  

ইকুয়েডরের বিরুদ্ধে ঘাম ঝরানো জয় আর্জেন্টিনার

ইকুয়েডরের বিরুদ্ধে ঘাম ঝরানো জয় আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে ইকুয়েডরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মেসিকে বাদ দিয়েই শুরুর একাদশ সাজালেন কোচ লিওনেল স্কালোনি।তাতে শুরুর দিকে আর্জেন্টিনাকে খানিক ছন্নছাড়া লাগলেও, পরে ঠিকই নিজেদের গুছিয়ে নিয়েছে। প্রথমার্ধেই এসেছে দলের জয়সূচক গোল। সেটাও অভিজ্ঞ আনহেল ডি মারিরার পা থেকে।

নিজের পছন্দের একাদশের অনেককেই পাননি কোচ লিওনেল স্কালোনি। আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও মরিয়া ছিলেন আর্জেন্টাইন বস। যে কারণে লিওনেল মেসির মতো তারকাকেও বেঞ্চে রাখতে দ্বিতীয়বার ভাবেননি এই মাস্টারমাইন্ড।
ক্লাবে তুলনামূলক কম সুযোগ পাওয়া হুলিয়ান আলভারেজ কিংবা জিওভানি লো সেলসোদেরই অনেকটা সময় মাঠে রেখেছেন। আর্জেন্টিনার খেলায় সেটার কিছুটা ছাপও পড়েছে বটে।

কোপা আমেরিকার আগে ইকুয়েডরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মেসিকে বাদ দিয়েই শুরুর একাদশ সাজালেন কোচ লিওনেল স্কালোনি। তাতে শুরুর দিকে আর্জেন্টিনাকে খানিক ছন্নছাড়া লাগলেও, পরে ঠিকই নিজেদের গুছিয়ে নিয়েছে। প্রথমার্ধেই এসেছে দলের জয়সূচক গোল। সেটাও অভিজ্ঞ আনহেল ডি মারিরার পা থেকে।

দ্বিতীয়ার্ধে মেসি ছিলেন। আর্জেন্টিনার দলে ট্যাকটিকাল পরিবর্তন ছিল। কিন্তু গোলের দেখাটাই পেল না বিশ্বচ্যাম্পিয়নরা। ইকুয়েডরের পাঁচজনের ডিফেন্স বারবার পরীক্ষা নিয়েছে আর্জেন্টিনার। তাতে মেসি-লাউতারোরা যে খুব বেশি সাবলীল ছিলেন বলা চলে না। শেষ পর্যন্ত ডি মারিয়ার ৩৯ মিনিটের ওই ১ গোলেই ঘাম ঝরানো জয় তুলে নেয় আর্জেন্টিনা।

ডিবক্সের প্রান্ত থেকে তার ছোট থ্রু বল ধরে এগিয়ে যান আনহেল ডি মারিয়া। অভিজ্ঞ এই ফরোয়ার্ড এরপর ফিনিশিং দিয়েছেন দারুণ। তাতেই বিরতিতে যাওয়ার আগে লিড পায় আর্জেন্টিনা। প্রথমার্ধের একেবারে শেষদিকে বক্সের বাইরে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। তবে ডি মারিয়ার নেয়া শট গোলবারে লেগে হতাশ করে আর্জেন্টাইন ভক্তদের।
 

সর্বশেষ
জনপ্রিয়