ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৮টি ফ্র্যাঞ্চাইজি বিপিএলের দল পেতে আগ্রহী

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ৭ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকর্ষনীয় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকলেও আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে এই প্রতিযোগিতা আয়োজনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনার কারণে গত বছর বিপিএল হয়নি। এর বিকল্প হিসেবে বঙ্গবন্ধু টি-২০ লিগ আয়োজন করেছিল বিসিবি। তবে এবার ঠিকই আয়োজিত হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিপিএল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এরই মধ্যে ৮টি ফ্র্যাঞ্চাইজি বিপিএলের দল পেতে আগ্রহ দেখিয়েছে।

বিপিএলের জন্য ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেওয়ার সময় শেষ হয়েছে রোববার। এখন চলছে যাচাই বাছাইয়ের কাজ। রাজধানীর একটি হোটেলে নারী ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাতে গিয়েছিলেন বিসিবি সভাপতি। সেখানেই এ বিষয়ে কথা বলেছেন তিনি।

পাপন বলেন, এবারের আসরে ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে। আজকে যা জানলাম, ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে। এখন আমরা দেখব, ওদের সম্পর্কে জানব, দেখে আমরা একটা সিদ্ধান্তে আসব। এখনো কিছু ফাইনাল হয়নি।

আগামী আসরে দেশি ও বিদেশি ক্রিকেটারদের বেতন বৈষম্য হ্রাস করা হবে জানিয়ে পাপন বলেন, বিপিএল নিয়ে যখন প্রথম কথা হয়, আমি নিজে থেকেই প্রসঙ্গটি উত্থাপন করেছিলাম যে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে আমাদের ক্রিকেটারদের বেতনের পার্থক্য যেন বেশি না হয়।

তিনি আরো বলেন, বিশেষ করে ড্রাফটে যারা আছে সেখানে আমাদের ক্রিকেটাররা যেন উপযুক্ত, তাদের যা পাওয়া উচিত, সেটাই পায়। তবে এখন পর্যন্ত আমি দেখিনি যে আল্টিমেটলি বিস্তারিত কী হয়েছে। সামনে এটা দেখব।

সর্বশেষ
জনপ্রিয়