ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

২০২৩ সালে নির্ধারিত সময়ে এসএসসি গ্রহণের পরিকল্পনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ২০ জানুয়ারি ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

আগামী জুনে চলতি বছরের এসএসসি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ড। আর ২০২৩ সাল থেকে নির্ধারিত সময়ে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা রয়েছে। তবে সব বিষয়ে পরীক্ষা নেওয়া হবে কি না তা এখনো চূড়ান্ত হয়নি। মানবণ্টনে পরিবর্তন এনে হলেও সব বিষয়েই পরীক্ষা নেওয়ার পরামর্শ শিক্ষা গবেষকদের।

কোভিড-১৯ এর কারণে আবশ্যিক বিষয় বাদ দিয়ে শুধু নৈর্বাচনিক বিষয়ে ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

প্রতিনিয়ত বাড়ছে কোভিড সংক্রমণের হার। তাই চলতি বছরের এসএসসি পরীক্ষা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ। তবে আগামী জুনে এসএসসি পরীক্ষা গ্রহণের পরিকল্পনা নিয়ে কাজ করছে বোর্ড।

বাংলাদেশ আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ বলেন, জুনের দিকে হয়তো এসএসসি পরীক্ষা নেওয়া হতে পারে। যেহেতু আমরা সবদিক থেকে পিছিয়ে পড়েছি তাই এখন আমাদের টার্গেট ২০২৩ সালে স্বাভাবিক অবস্থায় ফিরে আসা।

বোর্ড বলছে, সব বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হবে কি না তা এখনো চূড়ান্ত হয়নি।

অধ্যাপক নেহাল আহমেদ বলেন, বিষয় ম্যাপিং এ অনেক ছাত্রছাত্রী এসে বলে স্যার আমার তো জেএসসিতে দুইটা বিষয় খারাপ হয়েছিল কিন্তু এবার তো আমার প্রস্তুতি ভালো। এ ধরনের সংকট হয়, তারপরও যদি আমরা সবগুলো বিষয় নিতে পারি সেটা ভালো হবে। আমি এখনি বলছি না যে নিতেই পারব।

তবে শিখন ফলের ঘাটতি এড়াতে মানবণ্টনে পরিবর্তন ও সময় কমিয়ে এনে হলেও সব বিষয়েই পরীক্ষা গ্রহণের পরামর্শ শিক্ষা গবেষকদের।

সর্বশেষ
জনপ্রিয়