ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সেপ্টেম্বর মাসের এমপিওর বেতন-ভাতা ছাড় দিয়েছে সরকার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৫, ৫ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

এমপিওর (মান্থলি পেমেন্ট অর্ডার) আওতাভুক্ত সাধারণ স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের এ বছরের সেপ্টেম্বর মাসের বেতন-ভাতা ছাড় দিয়েছে সরকার। ফলে এসব স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীরা আগামী ৭ অক্টোবর পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক থেকে সেপ্টেম্বর মাসের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মাউশির অধীনস্থ বেসরকারি স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের সেপ্টেম্বর মাসের বেতন-ভাতা ছাড় দেয়া হয়েছে। বেতন-ভাতার সরকারি অংশের আটটি চেক অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

আগামী ৭ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট শাখা ব্যাংক থেকে সেপ্টেম্বর মাসের বেতন-ভাতা তুলতে শিক্ষক-কর্মচারীদের অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

জানা গেছে, সাধারণ স্কুল-কলেজের সেপ্টেম্বর মাসের বেতন-ভাতা ছাড় দেয়া হলেও এখনো কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের বেতন-ভাতা ছাড় দেওয়া হয়নি। আগামীকাল মঙ্গলবারের মধ্যে তাদের সরকারি অংশের বেতন-ভাতার চেক নির্ধারিত ব্যাংকে পাঠানোর প্রস্তুতি চলছে।

সর্বশেষ
জনপ্রিয়