ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

সেই নবজাতকের পরিবার পেল প্রশাসনের উপহার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১২, ২০ জুলাই ২০২২  

সেই নবজাতকের পরিবার পেল প্রশাসনের উপহার

সেই নবজাতকের পরিবার পেল প্রশাসনের উপহার

ময়মনসিংহ জেলা প্রশাসকের নির্দেশে জাতীয় সমাজ কল্যাণ পরিষদের পক্ষ থেকে ত্রিশালের সেই পরিবার আবারও প্রশাসনের উপহার পেয়েছে।

মঙ্গলবার বিকালে সড়ক দুর্ঘটনায় নিহত জাহাঙ্গীর ও রত্না দম্পত্তির শিশু সন্তান ও পরিবারের অন্য সদস্যদের খোঁজ নিতে আবারও ওই পরিবারের পাশে পুরো একমাসের খাবার, কাপড়চোপড় ও প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী নিয়ে হাজীর হন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তারুজ্জামান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুদুল হাসান।

এর আগে শিশুদের দেখভাল করার জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তার সহায়তায় তাদের দাদি সুফিয়া আক্তারের জন্য একটি প্রতিবন্ধী ভাতার কার্ডের ব্যবস্থা করা হয়েছিল। সেইসঙ্গে এই পরিবারের জন্য ভিজিডি কার্ডের ব্যবস্থা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তাও প্রদান করা হয়েছিল।

গত শনিবার বেলা আড়াইটার দিকে ত্রিশালের কোর্টভবন এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় প্রাণ হারান অন্তঃসত্ত্বা রত্না আক্তার রহিমা (৩২), তার স্বামী জাহাঙ্গীর আলম (৪০) এবং তাদের ছয় বছরের মেয়ে সানজিদা। প্রসবের নির্ধারিত সময় অতিক্রম হওয়ায় আলট্রাসনোগ্রাম করানোর জন্য স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে যাওয়ার পথে ট্রাকচাপায় ঘটনাস্থলেই ওই তিনজন নিহত হন। তবে ওই সময় অলৌকিকভাবে মায়ের গর্ভ ফেটে ভূমিষ্ঠ হয় ফুটফুটে এক নবজাতক। নবজাতকটি ভূমিষ্ঠ হওয়ার সঙ্গে সঙ্গে ছুটে যায় পুলিশ ও আশপাশের লোকজন। তারা শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে নেওয়ার পর জানা যায় জীবিত আছে নবজাতক কন্যাটি।

সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে পরীক্ষা-নিরীক্ষা ও উন্নত চিকিৎসার জন্য নবজাতকটিকে ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিশু বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামানের তত্ত্বাবধানে নগরীর লাবীব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ওই নবজাতক। এখন শিশুটি শঙ্কামুক্ত আছে এবং আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে ভাঙা হাড় জোড়া লাগাসহ পুরোপুরি সুস্থ হয়ে উঠবে বলে জানিয়েছেন চিকিৎসক।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়