ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সারাদেশে পঞ্চম দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৪, ১৮ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানী ঢাকাসহ সারাদেশে পঞ্চম দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। শুরুর চারদিন কড়াকড়ির মধ্যেও চলাচল করেছে মানুষ ও গাড়ি।

কিন্তু পঞ্চম দিনে অনেকটা ঢিলেঢালার মতো পালন হচ্ছে সর্বাত্মক লকডাউন। গত চারদিন লকডাউন বাস্তবায়নে চেকপোস্ট বসিয়ে পুলিশ নিয়মিত তৎপরতা চালালেও পঞ্চম দিনে সেই ধারাবাহিকতা পঞ্চম দিনে নেই।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে অবাধে চলাফেরা করছে রিকশা ও অটোরিকশা। কোথাও কোথাও প্রাইভেটকারের সারি চোখে পড়েছে। ফুটপাথে মানুষের আনাগোনাও আগের চারদিনের চেয়ে বেশি।

এদিকে মিরপুর ১৩ ও ১৪ এলাকায় প্রথম দিনের মতো পুলিশের বেরিকেড চোখে পড়েনি। বেরিকেডগুলো সড়কের মধ্যে এলোমেলোভাবে রয়েছে। সড়কে কয়েকজন পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট খোলা রয়েছে। অনেক এলাকার গলির ভেতরে ভ্যানের মধ্যে ফল, সবজিসহ নানা পণ্য বিক্রি হচ্ছে। এসব ভাসমান বাজারের ক্রেতারা মাস্ক পরলেও সামাজিক দূরত্বকে অবহেলা করছেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলতি বছরের প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। সেই সাতদিনের লকডাউনে জনগণের উদাসীনতা দেখেই ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার।

সর্বশেষ
জনপ্রিয়