ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

সবসময় জনকল্যাণে কাজ করেন প্রধানমন্ত্রী: রেলপথমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২১  

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনকল্যাণে কাজ করেন। এজন্য চট্টগ্রামে হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এখন চট্টগ্রামের মানুষ যদি কোনো হাসপাতাল না চান তাহলে জোর করে চাপিয়ে দেওয়া হবে না। তবে আলোচ্য হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী সর্বশেষ সিদ্ধান্ত নেবেন।

চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন পরিদর্শন শেষে চট্টগ্রাম সার্কিট হাউসে পৌঁছানোর পর রেলপথমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

রেলপথমন্ত্রী বলেন, পত্রপত্রিকায় দেখছি এখানে আন্দোলন হচ্ছে। কিন্তু এতটা করার কোনো প্রয়োজন ছিল না। চট্টগ্রামের মানুষ যদি হাসপাতালের মতো কোনো স্থাপনাও না চান তাহলে জোর করে চাপিয়ে দেওয়া হবে না। তবে যে তথ্যের ওপর ভিত্তি করে আন্দোলন হচ্ছে তা খতিয়ে দেখা দরকার।

মন্ত্রী বলেন, ২০১৪ সালে চুক্তি হয়েছে, এরপর প্রকল্প তৈরি হয়েছে, যাচাই-বাছাই হয়েছে, তখন কেউ আপত্তি করেনি। এখন বাস্তবায়ন করতে এসে আপত্তি ওঠেছে। আপত্তির আগে একটু যাচাই-বাছাই করে দেখুন। কিছু কিছু মানুষ আছে যাদের কোনো কাজই ভালো লাগে না। এক সময় বিদ্যুৎ নিয়ে আন্দোলন হয়েছে, এখন হচ্ছে হাসপাতাল নির্মাণ নিয়ে।

রেলমন্ত্রী বলেন, আমরা মাত্র কয়েকদিন আগে একটা অভিযোগ পেয়েছি। এখানে আমার কাছে, রেলের জিএম, ডিজি, সচিব এমনকি প্রধানমন্ত্রীর কাছেও কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ জানানোর পরও যদি জোর করে কোনো স্থাপনা চাপিয়ে দেওয়া হয়, তখন আন্দোলন করা যায়। এখন অভিযোগ পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখব। তারপরও আমাদের কথাই শেষ নয়। সিদ্ধান্ত বাস্তবায়ন বা পরিবর্তনের জন্য আমাদের সর্বোচ্চ অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন।

নুরুল ইসলাম সুজন আরো বলেন, সরকার এখন পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের প্রকল্পকে অগ্রাধিকার দিচ্ছে। দেশি ও বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করার লক্ষ্যেই এ পলিসি গ্রহণ করেছে সরকার। সিআরবিতে হাসপাতালও এমনই একটি প্রকল্প।

সর্বশেষ
জনপ্রিয়