ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সব ধরনের ক্রিকেট থেকে জিসান মালিককে নিষিদ্ধ ঘোষণা করেছে পিসিবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৫, ১৫ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি ন্যাশনাল টি-২০ কাপে নর্দার্ন পাকিস্তান দলের ব্যাটার জিসান মালিককে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

মালিকের বিরুদ্ধে পিসিবির নীতিমালার ৪.৭.১ অনুচ্ছেদের অধীনে তদন্ত শুরু করা হয়েছে। এই অনুচ্ছেদে ক্রিকেটে দুর্নীতিসহ বেশ কয়েকটি অপরাধের কথা উল্লেখ করা হয়েছে।

মালিকের বিরুদ্ধে আনা নির্দিষ্ট অভিযোগের কথা উল্লেখ করেনি পিসিবি। তবে তদন্ত চলাকালীন সময়ে তাকে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকতে হবে।

চলতি ন্যাশনাল টি-২০ কাপে নর্দার্নের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন ২৪ বছর বয়সী মালিক। যেখানে ২৪.৬০ গড়ে তার সংগ্রহ ১২৩ রান। সেমিফাইনালে বাদ পড়া দলটির পক্ষে ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।

২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫৬.২৫ গড়ে ২২৫ রান করেছিলেন মালিক। যা ছিলো দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ। একই বছর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় রাওয়ালপিন্ডির চাকওয়ালে বেড়ে ওঠা এই ক্রিকেটারের।

২০১৯-২০ মৌসুমে নর্দার্নের হয়ে ৫২ গড়ে ৭৮০ রান করেছিলেন মালিক। এর আগে ২০১৮-১৯ মৌসুমে লিস্ট এ টুর্নামেন্টে তিন সেঞ্চুরির সাহায্যে ৪৬৭ রান করে জাতীয় দলের দরজায় কড়া নাড়েন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়