ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেরপুরে স্বাস্থ্য সচেতনতা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:৪১, ১৯ জানুয়ারি ২০২২

সংগৃহীত

সংগৃহীত

সারাদেশে করোনার তৃতীয় ঢেউ মোকাবেলা করতে সরকারের ১১ দফা নির্দেশনা কার্যকর করতে শেরপুর জেলা প্রশাসন ১৮ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৪টার দিকে শেরপুর জেলা শহরের বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে। এতে মাস্ক পরিধান না করার দায়ে ২০টি মামলায় ৭ হাজার ৬শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুয়েল সাংমার নেতৃত্বে শেরপুর জেলা শহরের কলেজ মোড় ও খোয়ারপাড় মোড়ে মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য সচেতনতা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা মাস্ক পরিধান না করার দায়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা এবং তাদের সর্তক করা হয়। সেই সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসা প্রতিষ্ঠান ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অপরদিকে একইদিন বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ জেলা শহরের বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়।  এসময় দোকানী ও পথচারীরা মাস্ক পরিধান না করায় ৮টি মামলায় ১ হাজার ৭শত টাকা জরিমানা করেন।

একইদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামারা তাসবিহা জেলা শহরের নারায়ণপুর ও শেখহাটি বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ৪টি মামলায় ১ হাজার ৭শত টাকা জরিমানা করেন।

এছাড়াও নকলা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার আহম্মেদ নকলা পৌর শহরের বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে দোকানী ও পথচারী মাস্ক বিহীন থাকায় ৪টি মামলায় ২ হাজার ২শত টাকা জরিমানা করেন। পরে পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালতে দোষী ব্যক্তিরা তাদের জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতে অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার মোঃ হেলাল উদ্দিন, মোঃ নজরুল ইসলাম, সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আয়েস উদ্দিন উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়