ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেরপুরে পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধ শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৯, ২৭ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

শেরপুরে শিশু মৃত্যু হ্রাস এবং প্রতিরোধ শীর্ষক দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ শেরপুর জেলা শহরের রঘুনাথ বাজার থানার মোড় হোটেল আয়শার ইন সম্মেলন কক্ষে উদ্বোধন করা হয়েছে।

গণমাধ্যম ও উন্নয়ন যোগাযোগ সংগঠন ‘সমষ্টি’ এর আয়োজনে ও গ্লোবাল হেলথ এডভোকেসি ইনকিউবেটর এর সহযোগিতায় শিশু মৃত্যু হ্রাস এবং প্রতিরোধে সাংবাদিকদের করণীয় শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

পরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের নবাগত সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য।

এসময় উপস্থিত সাংবাদিকদের প্রশিক্ষণ দেন চ্যানেল আই’র সিনিয়র বার্তা সম্পাদক মীর মাসরুর জামান, গ্লেবালা হেলথ অ্যাডভোকেসি ইনকিউবেটর কমিউনিকেশনস ম্যানেজার সারওয়ার ই-আলম, সমষ্টি পরিচালক মীর সাহিদুল আলম, রেজাউল করিম, প্রোগ্রাম সমন্বয়কারি মুনাব্বির আহমেদ।

দুইদিন ব্যাপী প্রশিক্ষণের প্রথম দিনে পানিতে ডুবে শিশু মৃত্যুর কারণ, ভয়াবহতা ও প্রতিকারের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। সেই সাথে পানিতে ডুবে শিশু মৃত্যুরোধে দিবাযত্ন কেন্দ্র চালু, কমিউনিটি সাঁতার প্রশিক্ষণ ও গভীরতাধর্মী প্রতিবেদন তৈরির কৌশল হাতে-কলমে শেখানো হয়। প্রশিক্ষণে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২২ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়