ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শরীয়তপুরে দ্রুত গতিতে এগিয়ে চলছে চারলেন সড়কের কাজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৮, ১৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শরীয়তপুর থেকে ইব্রাহীমপুর ফেরীঘাট পর্যন্ত এবং পদ্মা সেতু থেকে শরীয়তপুর পর্যন্ত ৫৮ কিলোমিটার দুটি ফোরলেন সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। শরীয়তপুরবাসীর স্বপ্নের এ সড়ক দু’টির কাজ সম্পন্ন হলে ঢাকাসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল, পূর্বাঞ্চলসহ সারা দেশের সাথে সড়ক যোগাযোগের নিরাপদ ও সহজ নেটওয়ার্ক তৈরীর মাধ্যমে সড়ক যোগাযোগে এক নতুন দিগন্তের উন্মোচন হবে। যা শরীয়তপুরকে যোগাযোগ, শিল্পায়ন ও কৃষিসহ সার্বিক উন্নয়নের শিখড়ে পৌঁছে দিবে।
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম জানিয়েছেন, প্রধানমন্ত্রী’শেখ হাসিনার  ঐকান্তিক সদিচ্ছা ও বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সারা দেশের সড়ক যোগাযোগ উন্নয়নের অংশ হিসেবে শরীয়তপুরের এ  দুটি চারলেন সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কাংখিত সময়ে কাজ শেষ করে পদ্মা সেতু’র সুফলকে কাজে লাগিয়ে ইনশাআল্লাহ্ শরীয়তপুরকে বাংলাদেশের উন্নত ও আধুনিক দশটি জেলার একটিতে পরিণত করা হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র হাতে থাকলে দেশ আর পিছাবে না বাংলাদেশ।
শরীয়তপুর সওজ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ভুঁইয়া রেদওয়ানুর রহমান জানিয়েছেন, ২ হাজার ৫শ’ ৪৩ কোটি ব্যয়ে শরীয়তপুর থেকে ইব্রাহীমপুর ফেরীঘাট পর্যন্ত ৩১ কিলোমিটার এবং পদ্মা সেতু থেকে শরীয়তপুর পর্যন্ত ২৭ কিলোমিটার দীর্ঘ সড়ক দুটি ২০২৩ সালের মধ্যে কাজ শেষ করার লক্ষ্য নিয়ে আমরা দিন-রাত কাজ করছি। আশা করছি আগামী দুই বছরের মধ্যে সড়ক দুটির কাজ সম্পন্ন হলে আর্থ সামাজিক উন্নয়নসহ শিল্প বাণিজ্যের অপার সম্ভাবনার দুয়ার সম্প্রসারিত হবে।
ভেদরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা খান জাহাঙ্গীর আলম বলেন, আমাদের সারা জীবনের কাংখিত স্বপ্নের এ চারলেন সড়কটির চলমান কাজ দেখে এখন সকলেই আনন্দিত। প্রধানমন্ত্রীশেখ হাসিনাকে  এ জন্য ভেদরগঞ্জবাসীর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।
আন্ত:জেলা ট্রাক চালক মো: শহিদুল ইসলাম বলেন, আমরা দক্ষিণ পশ্চিমাঞ্চল থেকে এ আঞ্চলিক সড়ক দিয়ে মংলা বন্দর থেকে চট্টগ্রাম যাতায়াত করি। চারলেন এ সড়কটির কাজ শেষ হলে আমরা নিরাপদে দ্রুত গন্তব্যে কম খরচে পণ্য পৌছাতে পারব।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়