ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘শতাব্দীর মহানায়ক’ ও ‘বিশ্বনেতা শেখ হাসিনা’ নামে দুটি বই প্রকাশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২২ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে প্রকাশিত হলো ‘শতাব্দীর মহানায়ক’ ও ‘বিশ্বনেতা শেখ হাসিনা’ নামে দুটি বই। বই দুটি সম্পাদনা করেছেন সাবেক সিনিয়র সচিব এবং দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

‘শতাব্দীর মহানায়ক’ বইটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। প্রবন্ধ সংকলন ‘বিশ্বনেতা শেখ হাসিনা’ বইটি প্রকাশ করেছে হাক্কানি পাবলিশার্স। বই দুইটির পরিবেশনায় আছে মিরর মাল্টিমিডিয়া প্রোডাকশন লিমিটেড।

শতাব্দীর মহানায়ক বইতে ড. মো. মোজাম্মেল হক খান উল্লেখ করেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন বিশ্বনন্দিত নেতা, একটি স্বাধীন দেশের স্থপতি, একটি জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বিশ্ব ইতিহাসে বঙ্গবন্ধুই বিরল নেতা, যিনি একই সঙ্গে একটি স্বাধীন দেশ ও স্বাধীন জাতির পিতা। বঙ্গবন্ধুর মতো এত বড় নেতা গত শতাব্দিতে আর কেউ জন্ম নেননি। সত্যিই তিনি শতাব্দীর মহানায়ক।’

বাংলাদেশের চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবার মতো বিশাল হৃদয় তাঁর। দেশের যে কোনো দুর্যোগে তিনি প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর রক্ত বইছে তাঁর শরীরেও। পিতার অসমাপ্ত কাজ কাঁধে তুলে নিয়ে তিনি অবিশ্রান্ত পথ চলছেন। নেতৃত্ব ও মানবিকগুণে এরই মধ্যে নিজেকে আসীন করেছেন বিশ্বনেতার কাতারে। বিগত এক যুগে তার নেতৃত্বে ‘বাংলাদেশ’ এখন বিশ্বদরবারে বারবার উচ্চারিত একটি নাম।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কর্মময় বর্ণাঢ্য সংগ্রামী জীবনকে এক মলাটে তুলে আনার চেষ্টা করেছেন বইটির সম্পাদক ড. মো. মোজাম্মেল হক খান।

সর্বশেষ
জনপ্রিয়