ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

লিপস্টিক না দিয়ে রমজানে মদ খাবেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ২৬ মার্চ ২০২৩  

লিপস্টিক না দিয়ে রমজানে মদ খাবেন খালেদা জিয়া

লিপস্টিক না দিয়ে রমজানে মদ খাবেন খালেদা জিয়া

বিগত বছরগুলোতে রমজানে ঠোঁটে লিপস্টিক লাগানোর পর তা খেয়ে ফেলার কারণে রোজা রাখতে পারতেন না বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাই এবার রোজা রাখার জন্য রমজানে লিপস্টিক না লাগানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আশা করছেন, রমজান চলাকালীন সময়ে ঠোঁটে লিপস্টিক না লাগালে হয়তো অন্তত চার থেকে পাঁচটি রোজা রাখতে পারবেন তিনি।

তবে রোজা রাখলেও খালেদা জিয়া মদ খাওয়া কমাবেন না বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। সেহরির আগে ও ইফতারের পরে (ওল্ড মঙ্গ) না হলে, তার হচ্ছে না। ভালোই আছেন খালেদা জিয়া। এমনিতে বেশ আরামে থাকলেও দলের নেতাকর্মীদের প্রতি নারাজ তিনি। অন্যদিকে বিদেশে বসে তার ছেলেও এসব ব্যাপারে মাথা ঘামাচ্ছেন না। শুধু আন্দোলনে যাওয়ার নাটক করছেন। যে নিজেই বিদেশে ফেরারি সে কিভাবে নিজের দণ্ডিত মাকে মুক্ত করবে? এটা নিয়ে তার ভেতরেও একাধিক প্রশ্ন বিদ্যমান আছে।

পুরো রমজানে খালেদা জিয়ার জীবনচর্যা এভাবেই চলবে কিনা জানতে চাইলে সূত্রটি জানায়, এ আর নতুন কী? প্রতিবছর রমজান তো এভাবেই কাটে উনার। এবারও ব্যতিক্রম হবে না। তবে তিনি চিন্তিত তার বখে যাওয়া বড় ছেলে তারেক রহমানকে নিয়ে।

প্রসঙ্গত, প্রতি বছর বিএনপি বিভিন্ন প্রকারের ইফতারের আয়োজন করলেও সঙ্গত কারণেই এবারও ইফতারে যোগ দিতে পারছেন না খালেদা জিয়া। গত ৪ বছরের ন্যায় এবারও বেগম জিয়াকে ছাড়াই ইফতারের আয়োজন করছে দলটি।

তথ্য মতে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী হন বিএনপি চেয়ারপারসন। ঐ বছরে প্রথম তার অনুপস্থিতিতে ইফতার আয়োজন করে বিএনপি। দুর্নীতির দুই মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী করোনা ভাইরাস মহামারীর মধ্যে ২০২০ সালে ২৫ মার্চ নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। দণ্ডের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করা হলে তিনি কারামুক্ত হন। এরপর থেকে বিভিন্ন ভাবে কয়েক দফায় বাড়ানো হয়।

সর্বশেষ
জনপ্রিয়