ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যে উপায়ে গুগল ম্যাপ থেকে আয় করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৬, ২৫ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সার্চ ইঞ্জিন গুগলের অন্যতম জনপ্রিয় অ্যাপ গুগল ম্যাপ। যা জীবনকে করেছে সহজ থেকে সহজতর। বিশ্বের যে প্রান্তেই যান না কেন গুগল ম্যাপের কল্যাণে রাস্তা চিনতে অসুবিধা হবে না। সঙ্গে একটি স্মার্টফোন থাকলেই হলো। সার্চ ইঞ্জিন গুগলের ম্যাপের সাহায্যে এখন যে কোনো স্থানে সহজেই যাতায়াত করতে পারবেন।

অবস্থান, দূরত্ব ও সেখানে পৌঁছাতে কোন পরিবহনে কত সময় লাগবে এমনকি সেখানে যাওয়ার কতগুলো রাস্তা আছে সবই জানান দেয় গুগল ম্যাপ। তবে শুধু ঠিকানা খোঁজার জন্য নয় এবার গুগল ম্যাপে আয়ও করতে পারবেন।

এজন্য প্রথমে আপনাকে গুগলে তালিকাভুক্ত ব্যবসাগুলো খুঁজে বের করতে হবে। যেগুলো এখনো যাচাই করা হয়নি। এরপর আপনাকে এই ব্যবসার মালিকদের একটি ই-মেইল পাঠাতে হবে। যেন তারা যাচাইকরণ সম্পন্ন করে তালিকাভুক্ত হতে পারে। কারণ গুগলের নীতি অনুসারে, যদি কোনো ব্যবসা যাচাই করা না হয়, তবে কয়েকদিনের মধ্যে এটি তালিকা থেকে সরিয়ে দেওয়া হবে।

সেক্ষেত্রে কোনো ব্যবসায়ী বা মালিকপক্ষকে যাচাইকরণে সহায়তা করলে বিনিময়ে আপনাকে কিছু পরিমাণ টাকা দেবে তারা। এই পদ্ধতিটি গুগল ম্যাপ থেকে আয় করার খুবই সহজ ও কার্যকর উপায়। অনেকেই এই পদ্ধতিতে ২০ থেকে ৫০ ডলার পর্যন্ত আয় করছেন বলে জানা যায়।

এছাড়া গুগল ম্যাপে কন্ট্রিবিউশন করতে পারেন। কন্ট্রিবিউশন করে নির্দিষ্ট লেভেল পার করলেই বিভিন্ন গুডিস পাঠায় সংস্থাটি। তবে সেক্ষেত্রে কোনো টাকা পাবেন না গ্রাহক। তবে কন্ট্রিবিউটারদের একটি করে স্টার মার্ক দেওয়া হয়।

নতুন কোনো জায়গা সংযোজন, নতুন ছবি সংযুক্তিকরণ, রিভিউ, প্রশ্ন-উত্তরসহ বিভিন্ন কন্ট্রিবিউশনের জন্য পয়েন্ট দিতে থাকবে গুগল। এভাবে নির্দিষ্ট গণ্ডি পার করলেই স্টার যুক্ত হয় কন্ট্রিবিউটারদের প্রোফাইলে।

সর্বশেষ
জনপ্রিয়