ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

যশোরে ১৯৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬, ২৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে যশোর জেলার ৮ উপজেলায়  ১৯ হাজার ৩৯৯ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ। এর মধ্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৮ হাজার ১৫৫ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ২৪৪ মেট্রিক টন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৮ হাজার ১৫৫ মেট্রিক টন ধান এবং ৪০ টাকা কেজি দরে তালিকাভুক্ত মিলারদের কাছ থেকে ১১ হাজার ২৪৪ মেট্রিক টন চাল কিনবে সরকার।

এর মধ্যে যশোর সদর উপজেলায় ১ হাজার ৭০৮ মেট্রিক টন ধান ও ২ হাজার ৭২৬ মেট্রিক টন চাল, শার্শা উপজেলায় ১ হাজার ১৮০ মেট্রিক টন ধান ও ২ হাজার ৬১১ মেট্রিক টন চাল, অভয়নগর উপজেলায় ৪৫৩ মেট্রিক টন ধান ও ৩ হাজার ৩৭ মেট্রিক টন চাল, ঝিকরগাছা উপজেলায় ৭৯৯ মেট্রিক টন ধান ও ৭০১ মেট্রিক টন চাল, কেশবপুর উপজেলায় ৫৬৯ মেট্রিক টন ধান ও ৪৭৭ মেট্রিক টন চাল, বাঘারপাড়া উপজেলায় ১ হাজার ৬১ মেট্রিক টন ধান ও ৪১৭ মেট্রিক টন চাল, মনিরামপুর উপজেলায় ১ হাজার ৪৪৫ মেট্রিক টন ধান ও ৪৮২ মেট্রিক টন চাল এবং চৌগাছা উপজেলায় ৯৪০ মেট্রিক টন ধান ও ৭৯৩ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আব্দুর রহমান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ধান-চাল সংগ্রহ করা হবে। গত ৭ নভেম্বর থেকে এ জেলায় ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। জেলায় ৩১৩ জন তালিকাভুক্ত মিলার রয়েছেন। তালিকাভুক্ত মিলারদের সঙ্গে চলতি মাসের ২৫ তারিখ পর্যন্ত চুক্তি শেষে চাল সংগ্রহ শুরু হবে। এ সংগ্রহ অভিযান চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়