ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যশোরে ১ লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে দেওয়া হবে করোনার টিকা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৩, ১৬ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যশোরে প্রায় এক লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে। গতকাল সোমবার (১৫ নভেম্বর) থেকে এ টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

টিকাদান কর্মসূচিতে জেলার ২৪ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। অন্যদের পর্যায়ক্রমে টিকার আওতায় আনা হবে।

যশোর প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউিট কেন্দ্রে (পিটিআই) ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হচ্ছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম গোলাম আযম বলেন, ‘যশোর জেলায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থী রয়েছে ২৪ হাজার। পাশাপাশি ১২-১৭ বছর বয়সী এক লাখ পাঁচ হাজারের বেশি শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে।’

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য জেলায় একটি কেন্দ্র চালু করা হয়েছে। এ পিটিআই কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীর পাশাপাশি ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হচ্ছে।’

এদিকে, জেলায় মাত্র একটি টিকাদান কেন্দ্র নির্ধারণ করায় উপজেলা ও কলেজভিত্তিক শিক্ষার্থীদের টিকাদানের তালিকা ও সিডিউল তৈরি করা হয়েছে। এ সিডিউল অনুযায়ী গতকাল সোমবার সদর উপজেলার এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। যাদের ১৭ ডিজিটের জন্মসনদ আছে, শুধু তারাই টিকা নিতে পারবে। শিক্ষা অফিস থেকে তাদের যে তালিকা সরবরাহ করবে, সে অনুযায়ী সংশ্লিষ্ট কেন্দ্রে টিকা ও স্বাস্থ্যকর্মী পাঠানো হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়