ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহের গফরগাঁওয়ে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ২৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ জেলার ঐতিহ্যবাহি গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ শনিবার (২৬ ফেবুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৫ বছর পর হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে গফরগাঁও পৌরসভাসহ উপজেলার ১৫টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সম্মেলন মঞ্চসহ পৌরশহর ,বিভিন্ন ইউনিয়নে ও উপজেলার প্রধান প্রধান সড়ককে সাজানো হয়েছে বর্ণিল সাজে। সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা থেকে গফরগাঁও আসার প্রবেশপথে হরেক রকম স্থানে নির্মাণ করা হয়েছে শত শত তোরণ। নেতাকর্মীদের মাঝে উচ্ছাস,উদ্যম ও প্রত্যাশা লক্ষ্য করা যায়। উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে , ১৯৯৬ সালের নভেম্বর মাসে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর গত ২৫ বছরে আর কোন নিয়মিত কমিটি গঠন করা হয়নি। শনিবার এই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ প্রেস সচিব মরহুম মাহাবুবুল হক শাকিলের পিতা গফরগাঁওয়ের কৃতি সন্তান ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ জহিরুল হক খোকা । প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ,গৃহায়ণ ও গণপূর্ত প্রতি মন্ত্রী শরীফ আহমেদ এমপি , সংস্কৃতি প্রতিমন্ত্রী কে,এম খালিদ এমপি ,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ময়মনসিংহ জেলাসহ বিভিন্ন জেলার এমপি এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ।
সম্মেলনের প্রস্তুুতি হিসেবে কার্যকরী কমিটির সভা করে ৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন সফল করতে প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করা হয়েছে। আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দের সংঙ্গে কথা বলে জানা গেছে , সম্মেলনের প্রস্তুুতি প্রায় শেষের দিকে। আশা করছি আমাদের প্রাণপ্রিয় নেতা ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের নির্দেশনা নিয়ে আমরা গফরগাঁও উপজেলা ঐক্যবদ্ধ আওয়ামী লীগ সম্মেলন শতভাগ সফল করব। এ সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, দীর্ঘদিন পর গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। এতে উপজেলা ,পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে আঃলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিশেষ উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে । গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের সংগঠন অনেক শক্তিশালি হবে । সম্মেলনের মাধ্যমে নেতাকর্মীদের সংগঠনের প্রতি আগ্রহ আরও বৃদ্ধি পাবে বলে উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (বাদল) জানান । । দীর্ঘদিন পর গফরগাঁও নৌকার ঘাঁটিতে সম্মেলন হচ্ছে। ১৯৯৬ সালের নভেম্বর মাসে রোস্তম আলী গোলন্দাজ হাই স্কুলের সবুজ চত্বরে তিন বারের সফল এমপি মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের সময় উপজেলা আঃলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ।

সর্বশেষ
জনপ্রিয়