ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ২৮ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

গফরগাঁও পৌরসভা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় ময়মনসিংহের গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনের সভাপতিত্ব করেন ময়মনসিংহ ১০আসনের এমপি ফাহমী গোলন্দাজ বাবেল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি। সম্মেলন উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম খোকা।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, আওয়ামী লীগের নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, গৃহায়ন ও গণপূত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মি. রেমন আরেং, সংস্কৃতি বিষয়ক প্রতি মন্ত্রী কে এম খালিদ এমপি, হাফেজ রুহুল আমীন মাদানী এমপি, কাজিম উদ্দিন ধনু এমপি, নাজিমুদ্দিন এমপি, আনোয়ারুল আবেদীন তুহীন এমপি, জুয়েল আরেং এমপি ও মনিরা সুলতানা এমপি প্রমুখ।

সম্মেলন উপলক্ষে উপজেলা জুড়ে উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সম্মেলন মঞ্চসহ পৌর শহর ও উপজেলার প্রধান প্রধান সড়ককে সাজানো হয়েছিল বর্ণিল সাজে। সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা থেকে গফরগাঁও আসার প্রবেশ পথে বিভিন্ন স্থানে নির্মাণ করা হয় ২২০টি তোরণ। পৌরসভার চত্বরে ও আলতাফ হোসেন গোলন্দাজ মিলনায়তনে  সম্মেলনের প্রথম ও দ্বিতীয় অধিবেশন হয়। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বিএনপি নেতারা এতিমের টাকা আত্মসাৎকারী ও অগ্নি সন্ত্রাসীদেরকে প্রতিহত করার জন্য গফরগাঁওয়ে আওয়ামী লীগের তৃণমূলের নেতা কর্মীরাই যথেষ্ট। বিগত বিএনপি জামায়াত জোট সরকার রাজাকার, আলবদর, আলসাম তারা ক্ষমতায় গিয়ে আমাদের মাথার উপর পতাকা নিয়ে ঘুরে বেড়িয়েছিল। এটা আমাদের লজ্জা ছিল। ওরা ইতিহাস মুছতে চেয়েছিল। আজকের প্রজন্মকে অন্যদিকে ধাবিত করতে চেষ্টা করেছিল।

আওয়ামী লীগ সরকার শিক্ষা, সংস্কৃতি, উন্নয়নের সোনার বাংলা গড়তে সক্ষম হয়েছে। আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। আওয়ামী লীগ সরকার মাথা উঁচু বিশ্বে সব সম্মান অর্জন করেছে। সমুদ্র জয়সহ অতীতের সব ঝনঝাল পরিস্কার করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে আজকে তৃণমূলে নারী পুরুষ দুমুঠো ভাত খেতে পারছে। গাঁয়ে কাপড় পায়ে জুতা পড়তে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ভ্রাতিত্বপূর্ণ আওয়ামী লীগেই যথেষ্ট।

আলোচনা সভা শেষে রাত ৯টার দিকে দ্বিতীয় অধিবেশনে ফাহমী গোলন্দাজ বাবেলকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার বারবাড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেমকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়