ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ময়মনসিংহ আদালতে ন্যায়কুঞ্জের ভিত্তি স্থাপন করেছেন প্রধান বিচারপতি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৪১, ১৬ জুলাই ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ জেলা জজ আদালতে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।   

গতকাল শনিবার (১৫ জুলাই) দুপুরে ন্যায়কুঞ্জের ভিত্তিস্থাপন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন তিনি।

এ সময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, বছরের পর বছর আদালতের বারান্দায় মানুষ ঘুরতে থাকে ন্যায় বিচার পাওয়ার আশায় কিন্তু বিচার যদি না পায়, তাহলে হয়ত বা সে বলেও ফেলতে পারে দেশে বিচার আচার নাই। আমরা এটা হতে দিতে পারি না। এ জন্য দেশ স্বাধীন হয়নি।  

তিনি বলেন, বাংলাদেশ আস্তে আস্তে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। মামলার জট ছাড়িয়ে জনগণ যাতে সহজে ন্যায় বিচার পায়, সেজন্য বিচারক ও আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ২০২২ সালে সারাদেশের মধ্যে ময়মনসিংহে সর্বোচ্চ সংখ্যক মামলা নিষ্পত্তি হয়েছে। এ বছর অগ্রগতি আরও বেশি। এজন্য ময়মনসিংহ জেলা দেশের প্রথম ‘প্রধান বিচারপতি পদক’ লাভ করেছে। এজন্য তিনি ময়মনসিংহের বিচারক, আইনজীবীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানান।   

এরপর তিনি আদালত প্রাঙ্গণে জাজে’স গার্ডেনে বৃক্ষরোপণ ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করে নগরীর টাউনহল তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।  

এ সময় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালামের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিচারপতি ওবায়দুল হাসান শাহীন ও জাকির হোসেন, জেলা ও দায়রা জজ মমতাজ পারভীন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খালেকুজ্জামান ও কবীর উদ্দিন ভুঁইয়া।  

এ সময় প্রধান বিচারপতির সঙ্গে আরও উপস্থিত ছিলেন- সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, রেজিস্ট্রার এসকেএম তোফায়েল হাসান প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়