ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

মেহেরপুরে বিজয় দিবসে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ১৫ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মেহেরপুর জেলায় দুই দিনব্যাপি বিজয় দিবসের ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন।

মহান বিজয় দিবস ও বিজয়ের সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেছেন, আগামী ১৬ ডিসেম্বর বাংলাদেশের মহান বিজয় দিবস ও বিজয়ের সূবর্ণজয়ন্তী। দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন বর্ণাঢ্য কর্মসূচি গ্রহন করা হয়েছে। 

তিনি বলেন, এ মাহেন্দ্রক্ষণে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ এবং সকল নির্যাতিত মা-বোনকে। 

মহান বিজয় দিবস ও বিজয়ের সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দুইদিনের কর্মসূচিগুলোর মধ্যে আছে- ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার প্রত্যুষে সার্কিট হাউজ প্রঙ্গনে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। ভোর সাড়ে ৬টায় সরকারি কলেজ মোড় এবং জেলা প্রশাসকের কার্যালয় প্রঙ্গনে শহীদ স্মৃতিসৌধ এবং গণকবরে পুষ্পস্তবক অর্পণ। সাড়ে ৮টায় স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতা। সাড়ে ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনাধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনাসভা। বেলা ২টা ৩০ মিনিটে শহীদ ড. শামসুজ্জোহা পার্ক থেকে স্টেডিয়াম পর্যন্ত বিজয় র‌্যালি। সাড়ে ৩টায় স্টেডিয়াম মাঠে সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠান। সন্ধ্যা ৬ টায় শহীদ ড. শামসুজ্জোহা পার্কে ফানুস উড্ডয়ন, আতশবাজি প্রজ্জ্বলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সুবিধাজনক সময়ে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত, হাসপাতাল জেলখানা, এতিমখানা ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন, সিনেমা হল ও মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স অডিটোরিয়ামে বিনা টিকেটে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন।     

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়