ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসি বিশ্বাসই করতে পারছিলেন না ঘটনাটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৩, ৬ মে ২০২২  

লিওনেল মেসি

লিওনেল মেসি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে অবিশ্বাস্যভাবে হার মেনেছে ম্যানচেস্টার সিটি। একদম জয়ের প্রান্ত থেকে সিটিজেনদের এমন হার বিশ্বাসই করতে পারছিলেন না প্যারিস সেইন্ট জার্মেইনের আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

সিটির কাছে প্রথম লেগে ৪-৩ ব্যবধানে হেরেছিল রিয়াল। দ্বিতীয় লেগের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল দলটি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে লস ব্লাঙ্কোসদের ছিটকে যাওয়া তখন ছিল কেবল সময়ের ব্যাপার।

কিন্তু না। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের রাজারা সেখান থেকেই লিখেছে নতুন রূপকথা। অসাধারণ নৈপুণ্য দেখিয়ে তারা উঠেছে ফাইনালে। শেষ মুহূর্তে রিয়ালের এভাবে ঘুরে দাঁড়ানো বিশ্বাস করতে কষ্ট হয়েছে লিওনেল মেসিরও।

বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রায় পুরো সময় বার্সেলোনায় কাটিয়েছেন মেসি। সবমিলিয়ে যা দুই দশকের বেশি। স্প্যানিশ লা লিগায় রিয়াল তাদের চিরপ্রতিদ্বন্দ্বী। তাই সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি সম্পর্কে লিওর খুব ভালো জানাশোনা আছে।

গত পরশু রাতে ঘরের মাঠ বার্নাব্যুতে অতিরিক্ত সময়ে গড়ানো রোমাঞ্চকর লড়াইয়ে ম্যান সিটির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানের অগ্রগামিতায় তারা পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট।

ম্যাচের ৯০তম মিনিটে লক্ষ্যভেদ করার পর যোগ করা সময়ের প্রথম মিনিটেই ফের সিটিজেনদের জাল কাঁপান রদ্রিগো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পরপর দুই গোলে বেঁচে থাকে রিয়ালের আশা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

সেখানে আরো একবার নায়কে রূপান্তরিত হন করিম বেনজেমা। চোখ ধাঁধানো ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার ৯৫তম মিনিটে পেনাল্টি থেকে জালের দেখা পেলে কেঁপে ওঠে গোটা স্টেডিয়াম। বাকিটা সময় লিড ধরে রেখে ফাইনালে জায়গা করে নেয় রিয়াল।

বেনজেমার গোলের সঙ্গে সঙ্গে অ্যাগুয়েরোকে ক্ষুদে বার্তা পাঠান মেসি। সেখানে শব্দগুলোতে মিশে আছে ঘোর লাগা ভাব। ‘ইএসপিএন স্টার প্লাস’-এর আয়োজনে রিয়াল-ম্যান সিটি ম্যাচের লাইভ স্ট্রিমিং করছিলেন অ্যাগুয়েরো। তার সঙ্গে ছিলেন আরেক সাবেক আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ।

রিয়াল ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পর মেসির কাছ থেকে পাওয়া ক্ষুদে বার্তা পড়ে শোনান অ্যাগুয়েরো। তেভেজকে তিনি জানান, ‘রিয়ালের তৃতীয় গোলের পর লিও (মেসি) আমাকে বার্তা পাঠিয়েছে। সে লিখেছে, এটা একেবারে অদ্ভুত! এটা সম্ভব হতে পারে না।’

সর্বশেষ
জনপ্রিয়