ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাদারীপুরে উদ্বোধন করা হয়েছে বিদ্যুৎ উপকেন্দ্র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫২, ১০ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেছেন, দেশে বিদ্যুতের সুষম বণ্টন করা হচ্ছে। কেউ পাবে, কেউ পাবে না- এমন হবে না। নতুন নতুন বিদ্যুৎ উপকেন্দ্র হচ্ছে- অল্প দিনেই দেশের সর্বত্র বিদ্যুৎ পৌঁছে যাবে।

মাদারীপুরে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি। 

প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেন, বর্তমানে মোবাইল ছাড়া যেমন আধা ঘণ্টাও থাকা যায় না। তেমনি ১০ মিনিট বিদ্যুৎ না থাকলে মানুষের জীবনযাত্রা থেমে যাওয়ার উপক্রম হয়। এ কারণে সরকার বিদ্যুৎ উৎপাদনে নানা পদক্ষেপ নিয়েছে। নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হচ্ছে। শিগগিরই দেশে আর বিদ্যুতের ঘাটতি থাকবে না। মালয়েশিয়া-আমেরিকার মতো বিদ্যুতের ঝলকানি থাকবে সারাদেশে।

পরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন উপকেন্দ্রের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। এ সময় বিদ্যুৎ বিভাগের কর্মীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ওজোপাডিকো ফরিদপুরের পরিচালক ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, মাদারীপুর এলজিআরডি’র  উপ-পরিচালক আজাহারুল ইসলাম, প্রকল্প নির্বাহী প্রকৌলশী ফুয়াদ হাসান ও ফজলে রাব্বি, ওজোপাডিকোর মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সবুক্ত গীন, সহকারী প্রকৌশলী মঞ্জুরুল আহসান কাদেরী, উপ-সহকারী প্রকৌশলী মো. শরীফুল ইসলাম প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়